শ্রীকান্ত-বিদায়ের দিনে জয় সিন্ধুর

শ্রীকান্তের মতোই দিনটা ভাল গেল না ভারতের আর এক তারকা সমীর বর্মার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৯ ০৫:০০
Share:

ছবি: এপি।

কিদম্বি শ্রীকান্তের দুঃসময় অব্যাহত। জাপান ওপেনের প্রথম রাউন্ডেই তিনি এইচ এস প্রণয়ের কাছে হেরে গেলেন। পাশাপাশি প্রথম রাউন্ডে চিনের ইউ হানের বিরুদ্ধে সহজেই জিতেছেন পি ভি সিন্ধু। সদ্য শেষ হওয়া ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালিস্ট ভারতীয় তারকার পক্ষে ফল ২১-৯, ২১-১৭। প্রি-কোয়ার্টার ফাইনালে সিন্ধুকে খেলতে হবে জাপানের আয়া ওহোরির বিরুদ্ধে। এই ম্যাচ জিতলে কোয়ার্টার ফাইনালে তাঁর সম্ভাব্য প্রতিপক্ষ আকানে ইয়ামাগুচি। যাঁর কাছে জাকার্তায় তিনি ফাইনালে পরাজিত হন। অর্থাৎ টোকিয়োয় সিন্ধু পেতে পারেন ইন্দোনেশিয়া ওপেনে হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ।

Advertisement

শ্রীকান্তের মতোই দিনটা ভাল গেল না ভারতের আর এক তারকা সমীর বর্মার। ডেনমার্কের অ্যান্ডার্স অ্যানটসেনের কাছে তিনি ৪৬ মিনিটে ১৭-২১, ১২-২১ ফলে পরাজিত হয়েছেন। তবে দিনের সেরা চমক অবশ্য প্রণয়ের তাঁর থেকে র‌্যাঙ্কিংয়ে অনেক এগিয়ে থাকা শ্রীকান্তকে হারানো। প্রথম গেম শ্রীকান্তই ২১-১৩ জিতেছেন। কিন্তু নির্ণায়ক গেম দু’টি প্রণয়ই জিতে নেন যথাক্রমে ২১-১১, ২২-২০ ফলে। দুই ভারতীয় তারকার লড়াইয়ে ফেভারিট ছিলেন শ্রীকান্তই। মুখোমুখি সাক্ষাতে অনেক বেশি বার তিনি প্রণয়কে হারিয়েছেন। প্রথম গেমে শুরুও করেছিলেন দারুণ। মনে হয়েছিল, টোকিয়োতে হয়তো তাঁকে পরিচিত ছন্দে দেখা যাবে। কিন্তু অসাধারণ লড়াই করে অবাছাই প্রণয় সব হিসেব উল্টে দেন। দ্বিতীয় গেমে তো শ্রীকান্তকে দাঁড়াতেই দেননি। প্রায় এক ঘণ্টার এই ম্যাচে শেষ গেমে রীতিমতো রুদ্ধশ্বাস লড়াই হয়। এবং শেষ হাসি হাসেন প্রণয়। দ্বিতীয় রাউন্ডে তাঁর সামনে ডেনমার্কের রাসমাস গেম্কে।

বিশ্বের প্রাক্তন এক নম্বর শ্রীকান্ত বহু দিন ধরেই সেরা সব টুর্নামেন্টে নেমে প্রত্যাশিত সাফল্য পাচ্ছেন না। গত সপ্তাহেই যেমন ইন্দোনেশিয়া ওপেনে বিদায় নেন দ্বিতীয় রাউন্ডে। টোকিয়োয় এ দিন তাঁর মতোই টুর্নামেন্ট থেকে বিদায় নিল মিক্সড ডাবলসে ভারতীয় জুটি প্রণব জেরি চোপড়া-সিক্কি রেড্ডি। তাঁরা হারেন চিনের জুটি ঝেন্দ সি ওয়েই এবং হুয়াং ইয়া কুইয়াংয়ের কাছে। এই ম্যাচটি অবিশ্বাস্য ভাবে মাত্র ২৬ মিনিটে শেষ হয়ে যায়।

Advertisement

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন