রিও-র বদলা দিল্লিতে নিয়ে পাল্টা গর্জন সিন্ধুর

ভারতীয় ব্যাডমিন্টনের রানি যে এখন তিনিই, দেখিয়ে দিলেন পিভি সিন্ধু। ইন্ডিয়ান ওপেন সুপার সিরিজে কোয়ার্টার ফাইনালেই সাইনা নেহওয়ালকে হারিয়েছিলেন। তার ৪৮ ঘণ্টার মধ্যেই রবিবার ফাইনালে হারালেন বিশ্বের তিন নম্বর ক্যারোলিনা মারিনকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৭ ০৪:৪৬
Share:

চ্যাম্পিয়ন: রবিবার নয়াদিল্লিতে পিভি সিন্ধু। ছবি: পিটিআই

ভারতীয় ব্যাডমিন্টনের রানি যে এখন তিনিই, দেখিয়ে দিলেন পিভি সিন্ধু। ইন্ডিয়ান ওপেন সুপার সিরিজে কোয়ার্টার ফাইনালেই সাইনা নেহওয়ালকে হারিয়েছিলেন। তার ৪৮ ঘণ্টার মধ্যেই রবিবার ফাইনালে হারালেন বিশ্বের তিন নম্বর ক্যারোলিনা মারিনকে। ২১-১৯, ২১-১৬-এ জিতে রিও অলিম্পিক্সের ফাইনালে হারের বদলা নিলেন হায়দরাবাদি তারকা।

Advertisement

রিওতে সে দিন ফাইনালে শোনা গিয়েছিল মারিনের গর্জন। ব্যাডমিন্টন সার্কিটে যে চিৎকারের জন্য বিখ্যাত স্প্যানিশ তারকা। প্রত্যেকটা পয়েন্ট জিতে যে চিৎকারে প্রতিপক্ষকে চাপে রাখেন তিনি। রবিবার কিন্তু মারিনের গর্জন ছাপিয়ে গেল সিন্ধুগর্জনে।

অলিম্পিক্সের আগে সিন্ধুকে চিৎকার করা শিখিয়েছিলেন কোচ পুল্লেলা গোপীচন্দ। ৫০ জনের সামনে কোর্টে দাঁড়িয়ে চিৎকার না করতে পারলে র‌্যাকেট ছুঁতে পারবেন না সিন্ধু, এই ছিল গোপীচন্দের শর্ত। রিওর পর সেই গর্জন এখন আরও বেড়েছে। তার সঙ্গে যে সিন্ধুর কোর্টের দাপটও কতটা বেড়েছে সেটা দেখা গেল রবিবার।

Advertisement

ঠিক কতটা দাপট, একটা তথ্যেই পরিষ্কার হবে। গোটা ম্যাচে মারিন এক বারই এগিয়ে যান। তাও প্রথম গেমের শেষের দিকে। এ ছাড়া সিন্ধু কিন্তু মারিনকে আর কোনও সুযোগ দেননি। ম্যাচের পর সিন্ধু বললেন, ‘‘চিনা ওপেনের পর দ্বিতীয় খেতাব জিতলাম, তাও বছরের শুরুতে। গোটা স্টেডিয়ামই আমাদের দু’জনের জন্য গলা ফাটাচ্ছিল দেখে এ দিন খুব ভাল লেগেছে।’’

আরও পড়ুন: জিতেও সিন্ধু বলল আরও ভাল খেলতে হবে আমাকে

এর আগে ডিসেম্বরে মারিনকে দুবাই সুপার সিরিজ ফাইনালসে হারিয়েছিলেন সিন্ধু। স্প্যানিশ চ্যাম্পিয়নকে নিজের দেশে আন্তর্জাতিক টুর্নামেন্টে হারালেন এই প্রথম। সঙ্গে প্রথম বার ইন্ডিয়ান ওপেন সুপার সিরিজে ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হওয়ার নজির গড়া তো আছেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন