অল ইংল্যান্ডে শেষ চারে সিন্ধু

সিন্ধুর চেয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ পিছিয়ে থাকা জাপানি খেলোয়াড় বিশ্ব চ্যাম্পিয়নশিপে তাঁকে ১১০ মিনিটের ম্যারাথন লড়াইয়ে হারিয়েছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৮ ০৪:২১
Share:

আগ্রাসী: অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে জাপানের নজোমি ওকুহারাকে হারানোর পথে পি ভি সিন্ধু। শুক্রবার। ছবি: রয়টার্স

অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়ার দিকে আরও এক ধাপ এগিয়ে গেলেন পি ভি সিন্ধু। শুক্রবার কোয়ার্টার ফাইনালে নজোমি ওকুহারাকে তিন গেমের দুরন্ত লড়াইয়ে হারিয়ে সেমিফাইনালে উঠলেন বিশ্বের তিন নম্বর ভারতীয় তারকা। ফল সিন্ধুর পক্ষে ২০-২২, ২১-১৮, ২১-১৮।

Advertisement

সিন্ধুর চেয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ পিছিয়ে থাকা জাপানি খেলোয়াড় বিশ্ব চ্যাম্পিয়নশিপে তাঁকে ১১০ মিনিটের ম্যারাথন লড়াইয়ে হারিয়েছিলেন। সেই হারের বদলা অল ইংল্যান্ডের মতো মঞ্চে নেওয়া তো হলই। পাশাপাশি এই টুর্নামেন্টে ২০১৬-র চ্যাম্পিয়নের সঙ্গে মুখোমুখি সাক্ষাতের পরিসংখ্যানেও ৫-৪ এগিয়ে গেলেন সিন্ধু।

সিন্ধু আর ওকুহারা কোর্টে মুখোমুখি হলেই যেটা বরাবর দেখা যায় অল ইংল্যান্ডে তার ব্যাতিক্রম ছিল না। প্রচুর লম্বা র‌্যালি, কাউকে এক ইঞ্চিও লড়াই না ছাড়া, ধৈর্য ধরে বিপক্ষের ভুল করার অপেক্ষা করা এগুলো এ দিনও দেখা গিয়েছে। তবে সিন্ধু আগ্রাসন এবং ধৈর্য দুটোকেই দারুণ ভাবে সামলেছেন ম্যাচে। যা তাঁকে অল ইংল্যান্ডে প্রথম বার সেমিফাইনালে উঠতে সাহায্য করল।

Advertisement

ম্যাচের পরে সিন্ধু বলেন, ‘‘আজ আমাদের দ্বৈরথটা অনেকটা বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও দুবাই সুপার সিরিজ ফাইনালস-এর মতো ছিল। ওকুহারার বিরুদ্ধে লড়াই করা সহজ নয়। আমরা একে অন্যের খেলা খুব ভাল করে জানি। তাই লম্বা লম্বা র‌্যালি হচ্ছিল। আমাদের নিজেদের সেরাটা দিতেই হতো।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘আমরা জানতাম সহজে পয়েন্ট পাওয়া যাবে না। তাই আমাদের প্রত্যেক পয়েন্ট পাওয়ার দিকে ফোকাস করে যেতে হয়েছে। পিছিয়ে গিয়েও যে ভাবে জিতেছি তাতে খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন