ওয়েঙ্গারের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা

লিভারপুল ম্যাচে ১-৩ হার। লিগ টেবলের পাঁচ নম্বরে বসে দল। আর্সেন ওয়েঙ্গারের ভবিষ্যৎ নিয়ে বাড়ল ধোঁয়াশা।হারের পর প্রশ্ন ছিল একটাই,ঠিক কোন যুক্তিতে অ্যালেক্সিস সাঞ্চেজকে প্রথম দল থেকে বাদ রাখেন ওয়েঙ্গার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৭ ০৩:৪৭
Share:

জল্পনা: লিভারপুলের বিরুদ্ধে হার। সমস্যা বাড়ছে ওয়েঙ্গারের।

লিভারপুল ম্যাচে ১-৩ হার। লিগ টেবলের পাঁচ নম্বরে বসে দল। আর্সেন ওয়েঙ্গারের ভবিষ্যৎ নিয়ে বাড়ল ধোঁয়াশা।

Advertisement

হারের পর প্রশ্ন ছিল একটাই,ঠিক কোন যুক্তিতে অ্যালেক্সিস সাঞ্চেজকে প্রথম দল থেকে বাদ রাখেন ওয়েঙ্গার? আর্সেনাল কোচ হিসেবে আর এক লজ্জার রাতের পরেও ওয়েঙ্গার বলছেন, তিনি অলিভিয়ের জিহু-কে নামাতে চেয়েছিলেন। যাঁরা ডিরেক্ট ফুটবলের সঙ্গে মানিয়ে নেবে। ‘‘সাঞ্চেজ দারুণ ফুটবলার। ওর প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু আমার ইচ্ছা ছিল ডিরেক্ট ফুটবল খেলব। তাই সে রকম ফুটবলারদের প্রথম দলে রাখতে চেয়েছিলাম যারা শূন্যে খুব শক্তিশালী,’’ বলছেন ওয়েঙ্গার।

আর্সেনালের ফরাসি কোচ যাই বলুন না কেন, জল্পনা তুঙ্গে প্রথম দলে না থাকতে পেরে এতটাই হতাশ সাঞ্চেজ যে পরের মরসুমেই হয়তো ক্লাব ছাড়বেন তিনি। ওয়েঙ্গারের এই অদ্ভূত সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না তাঁর প্রাক্তন ছাত্ররাও। মার্টিন কিওন যেমন বলছেন, ‘‘সাঞ্চেজকে বসানোর সিদ্ধান্তটা অবিশ্বাস্য। ওয়েঙ্গার যে বলছে ডিরেক্ট ফুটবলের জন্য বসানো হয়েছিল সে রকম ভাবে তো খেলতে দেখলাম না আর্সেনালকে। তা হলে কীসের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হল।’’

Advertisement

ওয়েঙ্গার নিয়ে দিনের পর দিন জল্পনা বাড়ছেই। শোনা যাচ্ছে, এই মরসুমের পরেই হয়তো কুড়ি বছরের পুরনো ম্যানেজারকে বরখাস্ত করা হবে। ওয়েঙ্গারের পরিবর্ত আনতে এখন থেকেই মাসিমিলায়ানো আলেগ্রির সঙ্গে আগাম কথাবার্তা শুরু করে দিয়েছে আর্সেনাল। য়ুভেন্তাস কোচের সঙ্গে মৌখিক ভাবে কথাও সেরে ফেলেছে আর্সেনাল কর্তারা। দৌড়ে রয়েছেন রাফায়েল বেনিতেজও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন