Rafael Nadal

বাবা হলেন রাফায়েল নাদাল, পুত্রসন্তানের জন্ম দিলেন স্ত্রী মেরি

নাদাল নিজে আনুষ্ঠানিক ভাবে এই খবর এখনও না জানালেও, দম্পতিকে শুভেচ্ছা জানিয়ে সমাজমাধ্যমে পোস্ট দিয়েছে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১১:১৪
Share:

বাবা হলেন নাদাল। ফাইল ছবি

তাঁর দখলে রয়েছে ২২টি গ্র্যান্ড স্ল্যাম। তবে ব্যক্তিগত জীবনের সবচেয়ে বড় ‘গ্র্যান্ড স্ল্যাম’ শনিবারই হয়তো পেয়ে গেলেন রাফায়েল নাদাল। বাবা হলেন স্প্যানিশ টেনিস তারকা। বিভিন্ন স্পেনীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তাঁর স্ত্রী ফ্রান্সিসকা মেরি পেরেয়ো। নাদাল নিজে আনুষ্ঠানিক ভাবে এই খবর এখনও না জানালেও, দম্পতিকে শুভেচ্ছা জানিয়ে সমাজমাধ্যমে পোস্ট দিয়েছে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদ।

Advertisement

২০১৯-এর ১৯ অক্টোবর ছোটবেলার বান্ধবী পেরেয়োকে বিয়ে করেন নাদাল। গত জুন মাসে তিনি জানান, তাঁর স্ত্রী অন্তঃসত্ত্বা। এমনকি, সন্তান গর্ভে থাকার সময় বেশ কিছু শারীরিক সমস্যার সম্মুখীন হয়েছিলেন নাদালের স্ত্রী। সে সব সামলে নাদাল ইউএস ওপেনে খেলেন। পেরেয়োর পাশে সর্ব ক্ষণ ছিলেন তাঁর বাবা-মা। তাঁকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছিল। পরে জানা যায়, গুরুতর কিছু নয়। নির্ধারিত সময়েই সন্তানের জন্ম দেবেন পেরেয়ো। সেই দিন অবশেষে এল শনিবার।

উল্লেখ্য, স্ত্রী অন্তঃসত্ত্বা থাকাকালীন ইউএস ওপেন বাদে অন্য কোনও প্রতিযোগিতায় না খেললেও, বন্ধু রজার ফেডেরারের ডাকে সাড়া দিয়ে এক দিনের জন্য লেভার কাপ খেলতে লন্ডনে গিয়েছিলেন নাদাল। দুই কিংবদন্তি মিলে লেভার কাপে ডাবলস ম্যাচ খেলেন, যা ছিল ফেডেরারের টেনিসজীবনের শেষ ম্যাচ। তার পরেই নাদাল জানান, তিনি আর লেভার কাপের বাকি পর্বে অংশ নেবেন না। স্ত্রী-র পাশে থাকতে ফিরে যাবেন দেশে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন