Rahul Dravid

বিসিসিআই-এর দেওয়া পুরস্কার মূল্যে অখুশি দ্রাবিড়

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে সবে দেশে ফিরেছে টিম ইন্ডিয়া। সমর্থকদের মতো তরুণ ভারতীয় দলের পারফরম্যান্সে খুশি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)-ও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:০৫
Share:

অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়।—ফাইল চিত্র।

দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের তুলনায় তাঁর পুরস্কার মূল্য বেশি। আর সে কারণেই অখুশি অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়।

Advertisement

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে সবে দেশে ফিরেছে টিম ইন্ডিয়া। সমর্থকদের মতো তরুণ ভারতীয় দলের পারফরম্যান্সে খুশি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)-ও। পাকিস্তানকে হারিয়ে ভারত ফাইনালে পৌঁছনোর পরই বিসিসিআই-এর কার্যনির্বাহী সভাপতি সি কে খান্না জানিয়েছিলেন আর্থিক পুরস্কার দেওয়া হবে টিম ইন্ডিয়াকে। সেই অনুযায়ী বিশ্বকাপ জয়ের দিনই অর্থাৎ ৩ ফেব্রুয়ারি একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বিসিসিআই, সেখানে বলা হয়, অনূর্ধ্ব-১৯ দলের প্রতিটি ক্রিকেটারকে ৩০ লক্ষ টাকা এবং সাপোর্ট স্টাফদের ২০ লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হবে। পাশাপাশি কোচ রাহুল দ্রাবিড়কে ৫০ লক্ষ টাকা দেওয়ার কথাও ঘোষণা করা হয়।

আর এই জায়গাতেই আপত্তি দ্রাবিড়ের। ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবর অনুয়ায়ী দলের অন্যদের পুরস্কার মূল্যের সঙ্গে তাঁর বিস্তর ফারাক হওয়ায় অখুশি দ্রাবিড়। সূত্রের খবর, বিসিসিআইকে অনুরোধও করেছেন তিনি এই বিষয়ে। তিনি জানিয়েছেন, দলের প্রত্যেক সাপোর্ট স্টাফকে সমান পুরস্কার মূল্য দেওয়া হোক। দ্রাবিড় চান না, কোচিং স্টাফ-সহ অন্য সদস্যদের সঙ্গে বৈষম্য মূলক ব্যবহার করা হোক।

Advertisement

আরও পড়ুন: আইপিএল: কেমন হল পঞ্জাবের দল?

আরও পড়ুন: ফাইনালে জিতলেও সেরা ম্যাচটা খেলিনি, মত দ্রাবিড়ের

নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলের সাফল্যের নেপথ্যে বার বার দ্রাবিড় তুলে এনেছেন সাপোর্ট স্টাফদের ভূমিকার কথা। এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “এটা খুবই বিরক্তিকর যে দলের সাফল্যের জন্য আমাকে বার বার হাইলাইট করা হচ্ছে। শুধু আমার জন্য নয়, দলের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং প্লেয়ারদের যোগ্যতাতেই এই সাফল্য পেয়েছে ভারত। আমি কারও নাম উল্লেখ করতে চাই না, কিন্তু প্রত্যেকেই দারুণ কাজ করেছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন