Ravichandran Ashwin

ফ্রি হিটের পর ফ্রি বল, নতুন নিয়ম চালু করার দাবি তুললেন রবিচন্দ্রন অশ্বিন

অশ্বিনের দাবি মেনে নিলে বিপদে বাড়বে ব্যাটসম্যানদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১৬:২৩
Share:

রবিচন্দ্রন অশ্বিন। ফাইল ছবি

ক্রিকেটে এখন চালু রয়েছে ‘ফ্রি হিট’। বোলারের পা ক্রিজের বাইরে পড়লে নো বলের সঙ্গে ফ্রি হিট দেওয়া হয়। সেই বলে উইকেট নেওয়া যায় না। এ বার ক্রিকেটে ‘ফ্রি বল’-এর দাবি তুললেন রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

সম্প্রতি এক কলামে ফ্রি হিট উঠিয়ে দেওয়ার পক্ষে সওয়াল করেছিলেন সঞ্জয় মঞ্জরেকর। অশ্বিন তাঁর বিরোধিতা করেছেন। তাঁর মতে, বাণিজ্যিক ভাবে এই নিয়ম অনেক জনপ্রিয় হয়েছে। বরং তিনি বলেছেন, চালু করা হোক ফ্রি বল।

টুইটারে অশ্বিন লিখেছেন, ‘ফ্রি হিট এখন একটা দারুণ বাণিজ্যিক জিনিস। সমস্ত সমর্থকের আকর্ষণ কেড়ে নিয়েছে এই নিয়ম। তাহলে এ বার চালু করা হোক ফ্রি বল। যখনই নন স্ট্রাইকিং এন্ড থেকে ব্যাটসম্যান আগে বেরিয়ে যাবে তখনই ফ্রি বল দেওয়া হোক। সেই বলে উইকেট পেলে বোলার এবং তাঁর দলের থেকে ১০ রান কমানো হোক’।

Advertisement

আর একটি টুইটে অশ্বিন লিখেছেন, ‘মনে রাখবেন: বোলারের হাত থেকে বল বেরনোর পরেই ক্রিজ ছেড়ে বেরোতে হয়’। উল্লেখ্য, এর আগে ‘মানকাডিং’ করতে গিয়ে বিতর্কে জড়িয়েছেন অশ্বিন। তবু তিনি জানিয়েছেন, ভবিষ্যতে ব্যাটসম্যান বোলিংয়ের আগে ক্রিজ ছেড়ে বেরোলে আবার আউট করবেন।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন