Ravindra Jadeja

ওয়্যাগনারকে ফেরানো জাডেজার এই অবিশ্বাস্য ক্যাচ কি সর্বকালের সেরা?

সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে এই ক্যাচ। এই ক্যাচের জন্য ক্রিকেটপ্রেমীরা কুর্নিশ জানিয়েছেন ‘স্যার’ জাডেজাকে। যে ভাবে কার্যত উড়ে গিয়ে এক হাতে এই ক্যাচ তিনি নিয়েছেন, তা চোখ কপালে তোলার মতোই।

Advertisement

সংবাদ সংস্থা

ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ০১ মার্চ ২০২০ ১১:০৩
Share:

এই সেই ক্যাচ। শূন্যে রবীন্দ্র জাডেজা। ছবি টুইটার থেকে নেওয়া।

অবিশ্বাস্য! রবিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে মহম্মদ শামির বলে নীল ওয়্যাগনারের যে ক্যাচ নিয়েছেন রবীন্দ্র জাডেজা, তাতে মুগ্ধ ক্রিকেটমহল। অনেকে আবার ইতিমধ্যে এই ক্যাচকে সর্বকালের সেরার তকমাও দিচ্ছেন।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে এই ক্যাচ। এই ক্যাচের জন্য ক্রিকেটপ্রেমীরা কুর্নিশ জানিয়েছেন ‘স্যার’ জাডেজাকে। যে ভাবে কার্যত উড়ে গিয়ে এক হাতে এই ক্যাচ তিনি নিয়েছেন, তা চোখ কপালে তোলার মতোই। এর পর নেটদুনিয়ায় তাঁকে ‘সুপারম্যান’ বলা হচ্ছে। ডিপ স্কোয়ার লেগ বাউন্ডারি থেকে কিছুটা এগিয়ে ছিলেন জাডেজা। তাই ক্যাচ নেওয়ার জন্য অনেকটা লাফাতে হয়েছিল তাঁকে। বাঁ হাত তুলেছিলেন যতটা সম্ভব উঁচুতে। ক্যাচ নেওয়ার পরেও অসাধারণ ভাবে শরীরের ভারসাম্য রাখাও ছিল দেখার মতো। ক্যাচ দেখে ধারাভাষ্যকাররাও বলে ওঠেন, সর্বকালের অন্যতম সেরা ক্যাচটি নিলেন জাডেজা।

রবিবার এর আগেও একটা ক্যাচ নিয়েছেন তিনি। পয়েন্টে দাঁড়িয়ে বাঁ দিকে ডাইভ দিয়ে দু’হাতে ধরেন ওয়াটলিংয়ের শট। এ ক্ষেত্রে বোলার ছিলেন যশপ্রীত বুমরা। শুধু দুই ক্যাচ নেওয়াই নয়, দুটো উইকেটও নিয়েছেন তিনি। রস টেলর ও কলিন ডি গ্র্যান্ডহোমকে ফিরিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: শামি-বুমরাদের দাপটে লিড এলেও তিন উইকেট হারিয়ে ফের চাপে ভারত​

আরও পড়ুন: ফের ব্যর্থ ‘প্রতিভাবান’ ঋষভ, আর কতদিন বোঝা বইবে দল, প্রশ্ন সোশ্যাল মিডিয়ায়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন