Sports News

নেহরাকে রেখে পুরো কোচিং টিমকেই ছেঁটে ফেলল আরসিবি

সম্প্রতি এই দলের ম্যানেজমেন্টেও বরসর পরিবর্তন আনা হয়েছে। প্রাক্তন চেয়ারম্যান অমৃত থমাসকে সরিয়ে নিয়ে আসা হয়েছে সঞ্জীব চুরিওয়ালাকে। যদিও এই পরিবর্তনের সঙ্গে ক্রিকেটের কোনও যোগ নেই। কিন্তু ক্রিকেটের এই বিরাট পরিবর্তনের পিছনে এটাকেই কারণ বলে মনে করা হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০১৮ ১৬:২৭
Share:

বেঙ্গালুরুর ভরসা তিনিই। —ফাইল চিত্র।

ছেটে ফেলা হল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সাপোর্ট স্টাফদের। শুধু রেখে দেওয়া হল গত বছরই বোলিং মেন্টর হিসেবে দলের সঙ্গে যোগ দেওয়া আশিস নেহরাকে। থেকে গেলেন অধিনায়ক বিরাট কোহালিও। আরসিবি-র হেড কোচ ছিলেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেত্তোরি। ব্যাটিং ও ফিল্ডিং কোচ ছিলেন অস্ট্রেলিয়ার ট্রেন্ট উডহিল। বোলিং কোচ ছিলেন অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। এঁদের সকলেই ছেটে ফেলল আইপিএল-এর এই দলের মালিক সংস্থা দিয়াজিও ম্যানেজমেন্ট।

Advertisement

সম্প্রতি এই দলের ম্যানেজমেন্টেও বরসর পরিবর্তন আনা হয়েছে। প্রাক্তন চেয়ারম্যান অমৃত থমাসকে সরিয়ে নিয়ে আসা হয়েছে সঞ্জীব চুরিওয়ালাকে। যদিও এই পরিবর্তনের সঙ্গে ক্রিকেটের কোনও যোগ নেই। কিন্তু ক্রিকেটের এই বিরাট পরিবর্তনের পিছনে এটাকেই কারণ বলে মনে করা হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে নতুন সাপোর্ট স্টাফদের নাম ঘোষণা হয়ে য়াওয়ার কথা। মিরর-এর খবর অনুযায়ী এই বিরাট পরিবর্তন নাকি বিরাট কোহালির মত মতই করা হয়েছে।

যা শোনা যাচ্ছে আরসিবি-র পরবর্তী কোচ হিসেবে সবার আগে রয়েছে গ্যারি কার্স্টনের নাম। প্রাক্তন এই দক্ষিণ আফ্রিকান কোচের হাত ধরে ২০১১তে ঘরের মাঠে বিশ্বকাপ পুনরুদ্ধার করেছিল ভারত। সেই ১৯৮৩র পর। শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ সঞ্জ বাঙ্গারের নামও। যদিও কনফ্লিক্ট অফ ইন্টারেস্টে আটকে যেতে পারেন তিনি।

Advertisement

আরও পড়ুন
চতুর্থ টেস্টে ইংল্যান্ড দলে বেয়ারস্টোর পরিবর্তে ভিনস

এ দিকে শুধু বেঙ্গালুরুতেই নয় পরিবর্তন বা ছেটে ফেলার কাজ শুরু হয়ে গিয়েছে অনেক ফ্র্যাঞ্চাইজিতেই। কিংস একাদশ পঞ্জাবের হেড কোচ ব্র্যাড হজকে বিদায় দিয়ে দিয়েছে মালিকপক্ষ। পঞ্জাব দলে আরও কিছু পরিবর্তন হবে বলে মনে করা হচ্ছে। এ ছাড়া নির্বাসন কাটিয়ে আইপিএল-এর মূল স্রোতে ফেরা রাজস্থান রয়্যালসের হেড কোচের দায়িত্ব নিতে পারেন শেন ওয়ার্ন।গত বছর মেন্টর হিসেবে দলের সঙ্গে ছিলেন। দিল্লি ডেয়ার ডেভিলসে রিকি পন্টিংয়ের ভাগ্য নিয়ে সংশয় থাকলেও টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে তাঁকে রেখে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। গত বছরই দু’বছরের চুক্তি করেছিলেন তিনি।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন