পিস্তল শুটিংয়ের আসর শহরে

আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর স্টেট শুটিং চ্যাম্পিয়নশিপ আয়োজিত হবে আসানসোলে। রাইফেল ও পিস্তলের বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা হবে। রাজ্য প্রতিযোগিতায় যাওয়ার যোগ্যতা অর্জনের জন্য জেলাস্তরের পিস্তল শুটিং প্রতিযোগিতা আয়োজিত হল মেদিনীপুরে।

Advertisement

সৌমেশ্বর মণ্ডল

মেদিনীপুর শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৭ ০৩:৪৫
Share:

লক্ষ্য: চলছে পিস্তল শুটিং চ্যাম্পিয়নশিপ। —নিজস্ব চিত্র।

‘মেদিনীপুর ডিস্ট্রিক্ট ওপেন ২৫ মিটার পিস্তল শুটিং চ্যাম্পিয়নশিপ ২০১৭’ আয়োজিত হল মেদিনীপুর শহরে। ডিস্ট্রিক্ট শুটিং অ্যাসোসিয়েশনের সহযোগিতায় মেদিনীপুর রাইফেল ক্লাবের আয়োজনে ২৪ ও ২৫ অগস্ট হয় এই প্রতিযোগিতা। এ বছর পিস্তল শুটিং প্রতিযোগিতার দ্বিতীয় বর্ষ। যোগ দিয়েছিলেন ২৬ জন প্রতিযোগী। মেদিনীপুর জেলা ছাড়াও কাঁথি, তমলুক, হলদিয়া ও কলকাতা থেকে এসেছিলেন প্রতিযোগীরা।

Advertisement

আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর স্টেট শুটিং চ্যাম্পিয়নশিপ আয়োজিত হবে আসানসোলে। রাইফেল ও পিস্তলের বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা হবে। রাজ্য প্রতিযোগিতায় যাওয়ার যোগ্যতা অর্জনের জন্য জেলাস্তরের পিস্তল শুটিং প্রতিযোগিতা আয়োজিত হল মেদিনীপুরে। প্রতিযোগিতায় সফল প্রথম তিন জন রাজ্য প্রতিযোগিতায় যোগ দেওয়ার ছাড়পত্র পাবেন।

জেলা পিস্তল প্রতিযোগিতায় দু’টি ইভেন্ট ছিল। একটি হল পয়েন্ট ২২ স্ট্যান্ডার্ড পিস্তল। দ্বিতীয়টি হল পয়েন্ট ৩২ সেন্টার ফায়ার পিস্তল। দু’টি ইভেন্টেই টার্গেট পয়েন্ট ছিল ২৫ মিটার দূরে। প্রত্যেক প্রতিযোগী ৩০টি করে গুলি ছোড়ে। প্রত্যেক গুলিতে ১০ পয়েন্ট করে মোট ৩০০ পয়েন্টের প্রতিযোগিতা হয়। পয়েন্ট ২২ স্ট্যান্ডার্ড পিস্তল ইভেন্টে যোগ দিয়েছিলেন ১৫ জন প্রতিযোগী। এঁদের মধ্যে ২৫৮ পয়েন্ট পেয়ে প্রথম হয়েছেন অর্ঘ্য পাত্র। ২২৮ পয়েন্ট পেয়ে দ্বিতীয় হয়েছেন পারব কালি। ২২২ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছেন শুভজিৎ প্রামাণিক। পয়েন্ট ৩২ সেন্টার ফায়ার পিস্তল ইভেন্টে ১১ জন প্রতিযোগীর মধ্যে ২৪৬ পয়েন্ট পেয়ে প্রথম হয়েছেন অর্ঘ্য পাত্র। ২৩১ পয়েন্ট পেয়ে দ্বিতীয় হয়েছে পারব কালি। ২২২ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছেন স্বরূপ কুণ্ডু। দু’টি ইভেন্টেই বিচারকের দায়িত্বে ছিলেন বিজয়গোপাল মল্লিক। তিনি ইন্টারন্যাশানাল শুটিং স্পোর্টস ফেডারেশনের জুরি ও বিচারক এবং ডিস্ট্রিক্ট শুটিং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক। তাঁর কথায়, “এ বছর জেলার ছেলেরা খুব ভাল পারফর্ম করেছে। আশা করছি, সেই ধারাবাহিকতা বজায় থাকবে রাজ্যস্তরেও।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন