Road safety

সচিনদের হারিয়ে ৬ রানে জয় পিটারসনদের

পথ সুরক্ষা বিষয়ে সচেতন করতে শুরু হয়েছে একটি প্রতিযোগিতা। বিভিন্ন দেশের প্রাক্তনদের নিয়ে তৈরি দলের মধ্যে লড়াই চলছে হাড্ডাহাড্ডি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ১৫:৫৪
Share:

প্রথমে ব্যাট করে ১৮৮ করেন কেভিন পিটারসেনরা। ছবি: টুইটার থেকে

বিরাট কোহলীদের ভারতীয় দল যখন জো রুটদের নাস্তানাবুদ করে ছাড়ছিল, তখন বার বার ইংরেজ দলকে বিদ্ধ করেছিলেন প্রাক্তনীরা। সেই প্রাক্তনদের দল মঙ্গলবার বুঝিয়ে দিল মাঠে নামলে এখনও ভারতকে হারানোর ক্ষমতা রাখেন তাঁরা।

Advertisement

পথ সুরক্ষা বিষয়ে সচেতন করতে শুরু হয়েছে একটি প্রতিযোগিতা। বিভিন্ন দেশের প্রাক্তনদের নিয়ে তৈরি দলের মধ্যে লড়াই চলছে হাড্ডাহাড্ডি। প্রথম ম্যাচে ভারতীয় লেজেন্ড দল জিতলেও ইংল্যান্ডের সামনে ৬ রানে হারতে হল তাঁদের। প্রথমে ব্যাট করে ১৮৮ করেন কেভিন পিটারসেনরা। ৩৭ বলে ৭৫ করেন ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান। মূলত তাঁর ব্যাটে ভর করেই ২০ ওভারে এত রান তোলে ইংল্যান্ড। সেই রান তাড়া করতে নেমে ভারত থেমে যায় ১৮২ রানে। ভারতের হয়ে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন ইরফান পাঠান।

ম্যাচ শেষে সচিন তেন্ডুলকর বলেন, “কেপি (পিটারসেন) দারুণ খেলেছে। মনেই হল না ও কখনও ক্রিকেট খেলা বন্ধ করেছে বলে। ১৩তম ওভার অবধি খেলে দলেকে জয়ের রাস্তা দেখাল ও। এই ধরনের ক্রিকেটে আগে থেকে পরিকল্পনা করা যায়। কিন্তু সব সময় তা কাজে লাগবে এমন নয়।” ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নিয়েছেন মন্টি পানেসর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন