Roger Federer

প্রাথমিক স্কুলে ক্লাস রজারের

৩৮ বছর বয়সি সুইস মহাতারকা এর পরে নামিবিয়ার প্রেসিডেন্ট এবং সে দেশের উচ্চপদস্থ সরকারী আধিকারিকদের সঙ্গে আলোচনাও করেন। রজার ফেডেরারের স্বেচ্ছাসেবী সংস্থা আফ্রিকার ছটি দেশ এবং সুইৎজ়ারল্যান্ডে কাজ করে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২০ ০৫:১৫
Share:

মানবিক: নিজের স্বেচ্ছাসেবী সংস্থার কাজে নামিবিয়ায় প্রাথমিক স্কুলে এক খুদে ভক্তের সঙ্গে রজার ফেডেরার। শুক্রবার তাঁর দ্বৈরথ নাদালের সঙ্গে। এএফপি

দক্ষিণ আফ্রিকায় টেনিস কিংবদন্তি রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের প্রদর্শনী ম্যাচ নিয়ে আগ্রহ তুঙ্গে। ফেডেরার বলেছেন, অনেক দিন ধরেই তিনি কেপ টাউনে এই ম্যাচটার পরিকল্পনা করছিলেন। নাদালকে এক বার বলতেই তিনি রাজি হয়ে যান। শুক্রবারের এই ম্যাচে নামার আগে আবার ফেডেরার নিজের স্বেচ্ছাসেবী সংস্থার কাজে নামিবিয়া গিয়েছিলেন। সেখানে একটি প্রাথমিক বিদ্যালয়ে খুদে শিক্ষার্থীদের সঙ্গে ক্লাসও করেন ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী। বাচ্চারা স্কুলে কতটা শিখতে পারছে, সেটা জানতেই এই উদ্যোগ ফেডেরারের।

Advertisement

৩৮ বছর বয়সি সুইস মহাতারকা এর পরে নামিবিয়ার প্রেসিডেন্ট এবং সে দেশের উচ্চপদস্থ সরকারী আধিকারিকদের সঙ্গে আলোচনাও করেন। রজার ফেডেরারের স্বেচ্ছাসেবী সংস্থা আফ্রিকার ছটি দেশ এবং সুইৎজ়ারল্যান্ডে কাজ করে। এখনও পর্যন্ত শিশুদের শিক্ষায় ৭৫০ মিলিয়ন নামিবিয়ান ডলার (প্রায় ৩৬০ কোটি টাকা) ব্যয় করেছে। তৈরি করা হয়েছে ৭০০০ প্রাথমিক স্কুল। প্রায় ১৫ লক্ষ শিশু এই স্কুলগুলিতে পড়ে। ফেডেরার এখান থেকেই উড়ে যাবেন দক্ষিণ আফ্রিকায়। নাদালের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে নামতে। ফেডেরার বলেছেন, ‘‘রাফার উপস্থিতি ম্যাচটা আরও আকর্ষণীয় করে তুলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন