নজির গড়ে আপ্লুত ফেডেরার

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ জুন ২০১৯ ০৩:২৩
Share:

নায়ক: রবিবার হ্যাল ওপেনের ফাইনালে গোফাঁকে হারিয়ে ট্রফির সামনে রজার ফেডেরার। এএফপি

দেভিদ গোফাঁকে স্ট্রেট সেটে ৭-৬, ৬-১ হারিয়ে হ্যাল ওপেন টেনিসে দশম বার চ্যাম্পিয়ন হলেন রজার ফেডেরার। সুইৎজ়ারল্যান্ডের মহাতারকার এটা টেনিস জীবনের ১০২ নম্বর ট্রফি। সর্বাধিক ট্রফি জয়ের দৌড়ে তাঁর আগে এখন জিমি কোনর্স। যিনি ১০৯টি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন।

Advertisement

জার্মানির শহর হ্যালে খেলা হয় ঘাসের কোর্টে। উইম্বলডনের প্রস্তুতি হিসেবে যে কারণে এখানকার টুর্নামেন্টের অসম্ভব গুরুত্ব। ফেডেরার অবশ্য সেটা নিয়ে ভাবছেন না। তিনি খুশি এখানে দশ বার জিতে। বলেছেন, ‘‘কখনও ভাবিইনি এত বার কোনও টুর্নামেন্ট জিতব। তাই এই ট্রফিটার গুরুত্ব আমার কাছে বিরাট।’’ তাঁর আরও কথা, ‘‘এখানে মোটেই সহজে জিতিনি। বিশেষ করে দ্বিতীয় রাউন্ড আর কোয়ার্টার ফাইনালটা বেশ কষ্ট করে জিততে পেরেছি। ফাইনালেও গোফাঁ প্রথম দশ গেম আমার থেকে অনেক ভাল খেলেছে। তবে টাইব্রেকারে নিজের ছন্দটা ফিরে পেলাম। দ্বিতীয় সেটেও ভাল খেলেছি।’’ উইম্বলডনে নিয়ে তাঁর কথা, ‘‘এখনও হাতে কয়েক দিন আছে। অবশ্যই চেষ্টা করব ভাল কিছু করার। তবে সেটা না হলেও আমার মাথায় আকাশ ভেঙে পড়েব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন