Tennis

৪৩-এর বুড়ো বিশ্বের প্রথম দশে! বয়স বাড়লেও চমকে দিচ্ছেন ভারতীয় খেলোয়াড়

টেনিসের ক্রমতালিকায় প্রথম দশে ঢুকে পড়তে চলেছেন রোহন বোপান্না। আগামী ২২ মে এটিপি নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করবে। সেখানে বোপান্না নবম স্থানে বা তারও উপরে থাকতে পারেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ২২:৩৪
Share:

বোপান্নার প্রথম দশে ঢুকে পড়া সময়ের অপেক্ষা। — ফাইল চিত্র

বয়স নেহাতই যে একটা সংখ্যা, সেটা আগেই প্রমাণ করেছিলেন লিয়েন্ডার পেজ। ৪৪ বছর বয়সেও অনায়াসে কোর্টে নেমে পড়েছিলেন ডেভিস কাপের ম্যাচ খেলতে। এখন সেই কাজ করে দেখাচ্ছেন রোহন বোপান্না। সাত বছর পর পুরুষদের ডাবলসের প্রথম দশে ঢুকে পড়ার মুখে দাঁড়িয়ে তিনি।

Advertisement

আগামী ২২ মে এটিপি নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করবে। সেখানে বোপান্না নবম স্থানে বা তারও উপরে থাকতে পারেন। শেষ বার তিনি প্রথম দশে ছিলেন ২০১৬-র মার্চে। তার পর ছন্দে ছিলেন না অনেক দিন। তবে সাম্প্রতিক কালে তাঁর দুটি ট্রফি জয় র‌্যাঙ্কিংয়ে অনেকটা এগিয়ে দিয়েছে। ৪৩ বছর বয়সী বোপান্না আবার প্রথম দশে ঢুকে পড়বেন। এর আগে লিয়েন্ডার এবং মহেশ ভূপতি ৪১ বছর এবং ৩৯ বছরে থাকাকালীন প্রথম দশে ছিলেন।

তবে ইটালিয়ান ওপেনে বোপান্নার দিনটা ভাল গেল না। ডাবলসে সঙ্গী ম্যাথু এবডেনকে নিয়ে বিদায় নিলেন তিনি। ৬-২, ৬-৭, ১০-১২ গেমে হারলেন অ্যালেক্স ডি’মিনর এবং জেসন কুবলার জুটির কাছে। গোটা ম্যাচে তাঁদের বিরুদ্ধে একটিও ব্রেক পয়েন্ট হয়নি। বোপান্নারা দুটি ব্রেকপয়েন্ট কাজে লাগান। হারলেও ৯০ এটিপি পয়েন্ট পেয়েছেন তাঁরা, যা বোপান্নাকে র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে তুলে আনবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন