Sports News

সংসদের বদলে সচিনের স্পিচ শোনা গেল ফেসবুকে

ভেবেছিলেন সংসদে অনেক কিছু বলবেন। কিন্তু কংগ্রেস সাংসদদের চিৎকারে তা সম্ভব হয়নি। যে কারণে সেই স্পিচ তিনি শেষ পর্যন্ত দিলেন সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭ ১৮:৫৮
Share:

সংসদে সচিন তেন্ডুলকর। ছবি: পিটিআই।

সংসদে যে ভাষণ দিতে পারেননি তা ফেসবুক লাইভে সবাইকে জানালেন সচিন তেন্ডুলকর। যেখানে ছিল ভারতকে ক্রীড়াপ্রেমী দেশ থেকে খেলধুলোর দেশ হিসেবে বদলে ফেলার ইচ্ছে।

Advertisement

ভেবেছিলেন সংসদে অনেক কিছু বলবেন। কিন্তু কংগ্রেস সাংসদদের চিৎকারে তা সম্ভব হয়নি। যে কারণে সেই স্পিচ তিনি শেষ পর্যন্ত দিলেন সোশ্যাল মিডিয়ায়। শুক্রবার তিনি তাঁর ফেসবুক লাইভে বলেন, ‘‘এমন কিছু ব্যাপার ছিল যা আমি গতকাল বলতে চেয়েছিলাম কিন্তু পারিনি।’’

যেখানে তিনি দেশকে বদলে ফেলার কথা বলেছেন। আর তার জন্য যে ফিটনেসটাই শেষ কথা, তাও জানাতে ভোলেননি মাস্টার ব্লাস্টার। আর তাঁর এই স্বপ্নে সবাইকে আহ্বানও জানিয়েছেন তিনি। সচিনের স্পিচে এ ছাড়াও উঠে এসেছে বেশ কিছু স্বপ্নের কথা দেশ নিয়ে।

Advertisement

আরও পড়ুন

সংসদে কথা বলতে উঠেও পারলেন না সচিন

সেখানে রয়েছে, তাঁর ক্রিকেটার হিসেবে বড় হয়ে ওঠার কথা। কী ভাবে তাঁর পরিবার তাঁর পাশে দাঁড়িয়েছিল সেই সময়। অথবা কেমন ভারত দেখতে চান তিনি? সেখানে আমাদের দেশে যে প্রচুর সংখ্যক ডায়াবেটিক রোগী রয়েছে সেটাই মনে করিয়ে দিয়েছেন তিনি। খেলাধুলোর পরিবেশ নিয়ে বলতে গিয়ে সচিন উত্তর-পূর্ব ভারতের উদাহরণ দিয়েছেন। মীরবাই চানু, দীপা কর্মকার, মেরি কম, ভাইচুং ভুটিয়াদের নামও উল্লেখ করেছেন তিনি।

বৃহস্পতিবার সংসদে প্রায় ১০ মিনিট দাঁড়িয়েছিলেন সচিন বলার জন্য। কিন্তু সম্ভব হয়নি।

দেখুন সচিনের ফেসবুক লাইভের ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন