Cricket

অস্ট্রেলিয়ায় টেস্টে সাফল্য পাবেন রোহিত, আশাবাদী সচিন

বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াডে ছিলেন রোহিত। সেখানে দুটো ম্যাচ খেলে বাদ পড়েন তিনি। ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট স্কোয়াডও তাঁকে রাখেননি জাতীয় নির্বাচকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৮ ১৫:১৭
Share:

রোহিতের সামনে দারুণ সুযোগ, মনে করছেন সচিন।

ওয়ানডে ফরম্যাটে একের পর এক সাফল্য। কিন্তু, টেস্টের দলে নেই। রোহিত শর্মার কেরিয়ারে তাই কখনও মেঘ, কখনও রোদ। সচিন তেন্ডুলকর অবশ্য আশাবাদী যে, পাঁচদিনের ক্রিকেটে এ বার পায়ের তলায় জমি খুঁজে পাবেন রোহিত।

Advertisement

বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াডে ছিলেন রোহিত। সেখানে দুটো ম্যাচ খেলে বাদ পড়েন তিনি।ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট স্কোয়াডও তাঁকে রাখেননি জাতীয় নির্বাচকরা। এরপর রোহিতকে টেস্ট দলে নেওয়ার দাবি জোরালো হয়। এবং অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে তাঁকে অন্তর্ভুক্তও করা হয়।

সচিন আশাবাদী যে, অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে পাঁচদিনের ফরম্যাটে নিজেকে মেলে ধরার মস্ত বড় সুযোগ হাজির রোহিতের সামনে। তিনি বলেছেন, "টেস্ট ক্রিকেটে বেশ কয়েকটা বড় ইনিংস রোহিত খেলেছে ঠিকই। কিন্তু দেশের বাইরে ওর ফর্ম নিয়েই চিন্তা রয়েছে। আমি নিশ্চিত যে, রোহিত নিজেও এটা জানে। এবং এটা ও উপলব্ধি করে। তবে এ বার রোহিত এমন একটা মঞ্চ পাচ্ছে যেখানে কিনা ও নিজেকে মেলে ধরতে পারে। অস্ট্রেলিয়ার পিচে গতি-বাউন্স থাকবে। যা রোহিতের খেলার ধরনের সঙ্গে মানানসই।"

Advertisement

আরও পড়ুন: ম্যান অব দ্য সিরিজ হয়েই ভিভ, সৌরভদের ছুঁয়ে ফেললেন কোহালি

আরও পড়ুন: সিরিজ জিতে হোটেলে ফিরেই রোহিত কী কাণ্ড করলেন দেখুন​

অস্ট্রেলিয়ায় চার টেস্ট খেলবে ভারত। প্রথম টেস্ট ৬ ডিসেম্বর থেকে।তার আগে ভারত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। রোহিত সেই দলেও আছেন। কেরিয়ারে এখনও পর্যন্ত ২৫ টেস্ট খেলেছেন মুম্বইকর। ৪৩ ইনিংসে করেছেন ১৪৭৯ রান। গড় ৩৯.৯৭। সেঞ্চুরির সংখ্যা তিন। সর্বাধিক স্কোর ১৭৭।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন