হেলমেট পরো, ফের পরামর্শ সচিনের

মোটরবাইকের সব আরোহীকেই হেলমেট পরতে হবে। আগেও এই আবেদন করেছেন সচিন। চলতি বছরের গোড়ার দিকে সচিন একটি ভিডিও পোস্ট করেছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০১৭ ০৪:৫০
Share:

বার্তা: মোটরসাইকেল আরোহীদের সতর্ক করলেন সচিন। ছবি: টুইটার।

মাঠ থেকে অবসর নিলেও মাঠের বাইরে তাঁর মাস্টার ব্লাস্টার ইনিংস এখনও চলছে। বিভিন্ন সামাজিক কাজে সক্রিয় ভূমিকা নেওয়ার ক্ষেত্রে। এর আগেও তাঁকে যে ভূমিকায় দেখা গিয়েছে। ফের দেখা গেল। তিনি— সচিন তেন্ডুলকর।

Advertisement

মোটরবাইকের সব আরোহীকেই হেলমেট পরতে হবে। আগেও এই আবেদন করেছেন সচিন। চলতি বছরের গোড়ার দিকে সচিন একটি ভিডিও পোস্ট করেছিলেন। যেখানে পথ চলতি স্কুটার এবং মোটরবাইক আরোহীদের হেলমেট পরার পরামর্শ দিতে দেখা গিয়েছিল সচিনকে। ফের এই নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে সচিন বাইকচালকের পিছনে বসা আরোহীকে হেলমেট পরার পরামর্শ দিচ্ছেন। গাড়ির পিছনের সিটে বসে পথে যেতে যেতে বাইকের পিছনে বসে থাকা এক মহিলাকে সচিন বলেন, ‘‘আপনার হেলমেট পরা উচিত। এটাই বলছি। কারণ ওঁর (চালক) আহত হওয়ার ঝুঁকি থাকলে, আপনার ক্ষেত্রেও সেটা প্রযোজ্য।’’ ভিডিওতে এর পরে সচিন বলেন, ‘‘দু’জনকে দেখলাম বাইকের পিছনে বসে থাকলেও হেলমেট নেই মাথায়। এ ভাবে ঝুঁকি নেওয়ার কোনও মানে নেই।’’

গত এপ্রিলে সচিন একটি ভিডিও পোস্ট করেছিলেন একই পরামর্শ দিয়ে। সেই ভিডিওর নাম ছিল ‘হেলমেট ডালো’ (হেলমেট পরো)। সচিন বলেছিলেন, ‘আমায় একটা কথা দিন আপনারা। বাইক বা স্কুটার চালানোর সময় অবশ্যই হেলমেট পরবেন। হেলমেট ছাড়া বাইক বা স্কুটার চালানো বিপজ্জনক। জীবন অমূল্য। আমায় কথা দিচ্ছেন তো আপনারা?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন