Cricket

ম্যাকগ্রাকে রাগিয়ে দিতে ওকে স্লেজ করেছিলাম, বললেন সচিন

ওপেনিংয়ে ৬৬ রান জোড়েন সচিন ও সৌরভ। পরে যুবরাজ সিংহ ৮৪ রান করেন। এর ফলে ভারত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬৫ রান করে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ মে ২০২০ ১২:০৩
Share:

ম্যাকগ্রাকে সে দিন শাসন করেছিলেন সচিন। —ফাইল চিত্র।

সচিন তেন্ডুলকর ও গ্লেন ম্যাকগ্রার লড়াইয়ের কথা সবারই জানা। অজি তারকা বহু বার ‘মাস্টার ব্লাস্টার’কে আউট করেছেন। সচিনও বহু বার ম্যাকগ্রাকে শাসন করেছেন।

Advertisement

কুড়ি বছর আগের আইসিসি নক আউট ট্রফির প্রসঙ্গ তুলে সচিন বলছেন, ম্যাকগ্রাকে রাগিয়ে দেওয়াই আসল উদ্দেশ্য ছিল তাঁর। কারণ ম্যাকগ্রা রেগে গেলেই নাকি সচিনকে আউট করার পরিবর্তে তাঁর শরীর লক্ষ্য করে বল করতেন। আর তা হলেই অজি পেসারকে মারতে পারবেন সচিন।

একটি ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে সচিন বলেছেন, ‘‘প্রথম ওভারটা ম্যাকগ্রা যে ভাবে বল করেছিল, তার পরে সৌরভের সঙ্গে আলোচনা করে ঠিক করি, আমি ম্যাকগ্রাকে আক্রমণ করব। তবে তার জন্য অন্য কিছু চিন্তাভাবনা করতে হবে। ম্যাকগ্রাকে উদ্দেশ করে আমি স্লেজিং করতে শুরু করি। এতে অবাক হয়ে যায় ম্যাকগ্রা।’’

Advertisement

আরও পড়ুন: হরভজনকে মারতে টিম ইন্ডিয়ার হোটেলে ধাওয়া করেছিলেন শোয়েব!​

সচিনের উপরে রেগেও যান অজি পেসার। সচিনকে আউট করার পরিবর্তে তাঁর শরীর লক্ষ্য করে বল করতে শুরু করেন ম্যাকগ্রা। এটারই অপেক্ষায় ছিলেন সচিন। যে জায়গায় তিনি বল চাইছিলেন ম্যাকগ্রাও সেই জায়গাতেই বল ফেলতে শুরু করেন। সচিন ৩৮ রান করেন। আর এর ফলে শুরুটা দারুণ করে ভারত।

ওপেনিংয়ে ৬৬ রান জোড়েন সচিন ও সৌরভ। পরে যুবরাজ সিংহ ৮৪ রান করেন। এর ফলে ভারত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬৫ রান করে। অজিরা ব্যাট করতে নেমে ২৪৫ রানে শেষ হয়ে যায়। ভারত ২০ রানে ম্যাচ জেতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন