PV Sindhu

সাইনাদের রওনা, লন্ডন থেকে তাইল্যান্ডে আসছেন সিন্ধুও

এই দুই প্রতিযোগিতায় অংশ নিতে পারছেন না উদীয়মান লক্ষ্য সেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২১ ২৩:০২
Share:

সাইনা সাফল্য পাবেন তাইল্যান্ডে? ছবি টুইটার থেকে নেওয়া।

রবিবার তাইল্যান্ডে উড়ে গেলেন সাইনা নেহওয়াল, বি সাই প্রণীত, কিদাম্বি শ্রীকান্তরা। সেখানে তাঁরা পর পর দুটো বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর সুপার ১০০০ ইভেন্টে অংশ নেবেন। শনিবারই ব্যাঙ্কক রওনা হয়ে গিয়েছিলেন এইচ এস প্রণয়, পারুপল্লি কাশ্যপরা।

Advertisement

রবিবারই লন্ডন থেকে উড়ে আসার কথা অলিম্পিকে রুপো পাওয়া পি ভি সিন্ধুরও। তিনি দোহা হয়ে পৌঁছবেন ব্যাঙ্ককে। করোনার পরে এটাই হতে চলেছে তাঁর প্রথম প্রতিযোগিতা।

অক্টোবরে কিদাম্বি শ্রীকান্ত অবশ্য অংশ নিয়েছিলেন ডেনমার্ক সুপার ৭৫০ প্রতিযোগিতায়। তবে তিনি ছাড়া ভারতীয় স্কোয়াডে থাকা বাকি সবাই প্রায় ১০ মাসের বিরতির পর প্রথম প্রতিযোগিতায় নামবেন। গত বছরের মার্চে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের পর ডেনমার্ক ওপেন ছাড়া হয়েছিল শুধু সারলোরলাক্স সুপার ১০০ প্রতিযোগিতা। করোনার জন্য ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন আর কোনও প্রতিযোগিতার আয়োজন করতে পারেনি। ফলে সবার চোখ দুই সুপার ১০০০ ইভেন্টের দিকে। একটি ইয়োনেক্স তাইল্যান্ড ওপেন। যা ১২-১৭ জানুয়ারি হবে। অন্যটি টয়োটা তাইল্যান্ড ওপেন। যা ১৯-২৪ জানুয়ারি হবে।

Advertisement

আরও পড়ুন: নর্থ ইস্টকে ২-০ হারিয়ে শীর্ষে উঠে এল এটিকে মোহনবাগান

আরও পড়ুন: ব্যাডমিন্টনে বিশ্বের এক নম্বর জাপানের মোমোতার করোনা​

তবে এই দুই প্রতিযোগিতায় অংশ নিতে পারছেন না উদীয়মান লক্ষ্য সেন। অনুশীলনে পাওয়া পিঠের ব্যথার জন্য নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। ১৯ বছর বয়সি ২০১৯ সালে সিনিয়র সার্কিটে পাঁচটি খেতাব জিতেছিলেন। যার মধ্যে দুটো বিডব্লিউএফ ওয়ার্ল্ড সুপার ১০০ প্রতিযোগিতাও রয়েছে। ডাক্তাররা তাঁকে পিঠের চোটের জন্য বিশ্রাম নিতে বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন