ওকুহারার কাছে হেরে বিদায় সাইনার

খেলায় নিজের ছন্দ পেতে সামান্য হলেও সময় লেগেছিল সাইনার। প্রথম গেমে শুরুতেই ওকুহারা ৩-০ এগিয়ে যান। কিন্তু প্রথম বিরতির সময় সাইনাই ১১-১০ এগিয়ে ছিলেন। বিরতির পরে সাইনা বেশ দাপট নিয়ে খেলে টানা পাঁচ পয়েন্ট জিতে নেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৪৯
Share:

পারলেন না সাইনা নেহওয়াল।ফাইল চিত্র

পারলেন না সাইনা নেহওয়াল। সেই নজ়োমি ওকুহারার কাছে হেরেই বিদায় নিতে হল ভারতীয় তারকাকে। কোরিয়া ওপেন সুপার ৫০০ প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে হেরে গেলেও রুদ্ধশ্বাস লড়াই করলেন সাইনা। তাও চার বার ম্যাচ পয়েন্টের সামনে দাঁড়িয়েও সেমিফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া করলেন গোপী চন্দের ছাত্রী। প্রায় এক ঘণ্টার ম্যাচ ওকুহারা জিতে নিলেনে ১৫-২১, ২১-১৫, ২২-২০ গেমে। জাপানের এই প্রতিদ্বন্দ্বী ও প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন ওকুহারার কাছে এই নিয়ে টানা তিন বার হারলেন সাইনা। আপাপাতত দু’জনের মুখোমুখি সাক্ষাতের ফল দাঁড়াল সাইনার পক্ষে ৬-৪।

Advertisement

খেলায় নিজের ছন্দ পেতে সামান্য হলেও সময় লেগেছিল সাইনার। প্রথম গেমে শুরুতেই ওকুহারা ৩-০ এগিয়ে যান। কিন্তু প্রথম বিরতির সময় সাইনাই ১১-১০ এগিয়ে ছিলেন। বিরতির পরে সাইনা বেশ দাপট নিয়ে খেলে টানা পাঁচ পয়েন্ট জিতে নেন। তাঁর পক্ষে স্কোর দাঁড়ায় ১৫-১২। সেখান থেকে আরও আটটি পয়েন্ট তুলে প্রথম গেম জিতেও যান সাইনা।দ্বিতীয় গেমের শুরুতেও ওকুহারা ৪-১ এগিয়ে যান। এই সময় দু’জনে সমানে সমানে টক্কর দিচ্ছিলেন। ৬-৬ থেকে স্কোর হয় ৮-৮। কিন্তু তারপরই ওকুহারা ক্রমশ এগিয়ে যেতে শুরু করেন। ১৪-৯ স্কোরের পরে তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

নির্ণায়ক গেমে দারুণ ভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন সাইনা। এ বার তিনিই ৪-১ এগিয়ে যান। সেখান থেকে লড়তে লড়তে ওকুহারা বিরতির সময় পৌঁছে যান ১০-১১ স্কোরে। বিরতির পরে সাইনা কিন্তু টানা পাঁচটি পয়েন্ট জিতেছিলেন। একসময় ২০-১৬ স্কোরেও পৌঁছে যান। কিন্তু তার পরেও চার বার তিনি ম্যাচ পয়েন্ট জিততে ব্যর্থ হন। এবং ওকুহারা শেষ পর্যন্ত সাইনাকে ধরে ফেলেন। শুধু তাই নয়, ম্যাচও বের করে নেন। সাইনা এ’বছরের জানুয়ারি মাসে ইন্দোনেশিয়া মাস্টার্সের ফাইনালে উঠেছিলেন। তবে সফল হয়েছেন একটা প্রতিযোগিতাতেই। কমনওয়েলথ গেমসে। সেখানে ফাইনালে পিভি সিন্ধুকে হারিয়ে তিনি সোনা জেতেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন