Bangladesh Cricket

টেস্ট ক্রিকেট থেকে ৩ মাসের ছুটি মঞ্জুর সাকিবের

বিসিবি-র এই সিদ্ধান্তে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে নামবে টাইগাররা। দুই টেস্টের সিরিজের প্রথম টেস্টে যে থাকছেন না সাকিব, এটা নিশ্চিত। অবশ্য চাইলে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন। এমনটাই বলছেন বিসিবি-র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৭ ০০:৩৯
Share:

সাকিব আল হাসান

ক্লান্তির কারণে টেস্ট ক্রিকেট থেকে ৬ মাসের বিশ্রাম চেয়েছিলেন সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে সাকিবের সেই বিশ্রামের আবেদনে সাড়া দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ৬ মাস নয়, সাকিবকে টেস্ট ক্রিকেট থেকে ৩ মাসের ছুটি মঞ্জুর করেছে বিসিবি।
বিসিবি-র এই সিদ্ধান্তে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে নামবে টাইগাররা। দুই টেস্টের সিরিজের প্রথম টেস্টে যে থাকছেন না সাকিব, এটা নিশ্চিত। অবশ্য চাইলে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন। এমনটাই বলছেন বিসিবি-র ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি জানিয়েছেন, টেস্ট ক্রিকেট থেকে ৩ মাসের ছুটি দেওয়ায় আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ও দ্বিতীয় টেস্টে থাকছেন না সাকিব। তাকে বিশ্রাম দেওয়ার জন্যই এমন সিদ্ধান্ত। তবে সাকিব চাইলে, দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন। পুরোটাই নির্ভর করছে সাকিবের সিদ্ধান্তের উপর।

Advertisement

আরও পড়ুন
চমকে গেলেন দেবজিৎ! দীপেন্দুকে বললেন, এ কী করেছিস...

এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘‘টেস্ট ক্রিকেটে ফেরার সময়টা নির্দিষ্ট করিনি এখনও। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিপিএল) পর সিদ্ধান্ত নেব।’’ গত মঙ্গলবার সাকিব বলেন, ‘‘ক্লান্তির কারণে টেস্ট থেকে ৬ মাসের জন্যই আবেদন করেছি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের পর দু’টি টেস্ট আছে শ্রীলঙ্কার বিপক্ষে। দক্ষিণ আফ্রিকা সিরিজের পর বিপিএল শেষে চিন্তা করব যে, শ্রীলঙ্কার বিপক্ষে ওই দু’টি টেস্ট খেলব কি না। তবে শ্রীলঙ্কা আসার পর বিসিবি যদি মনে করে যে, আমার খেলা দরকার বা আমার নিজেরই যদি মনে হয় মানসিক ভাবে ভালে অবস্থায় আছি, তখন অবশ্যই খেলব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন