বলবন্তের চোটেও সঞ্জয় চিন্তিত নন

শেহনাজ, লোবো, ডংদের চোট নিয়ে বড় ম্যাচের আগে ইস্টবেঙ্গল সমস্যায়। এ বার সেই চোট-আঘাতের সমস্যা হানা দিল মোহনবাগান শিবিরেও! বুধবার সকালের অনুশীলনে চোট পেলেন বাগান আক্রমণের অন্যতম বড় অস্ত্র বলবন্ত সিংহ। যদিও বাগান শিবিরের দাবি, চোট তেমন গুরুতর নয়। ডার্বির আগে প্রায় বাহাত্তর ঘণ্টা সময় রয়েছে। তার আগে ঠিক মাঠে নামার জন্য তৈরি হয়ে যাবেন গোলের মধ্যে থাকা বাগানের পঞ্জাবি স্ট্রাইকার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৬ ০৩:০৪
Share:

প্র্যাকটিসে বলবন্ত। বুধবার। ছবি: শঙ্কর নাগ দাস

শেহনাজ, লোবো, ডংদের চোট নিয়ে বড় ম্যাচের আগে ইস্টবেঙ্গল সমস্যায়। এ বার সেই চোট-আঘাতের সমস্যা হানা দিল মোহনবাগান শিবিরেও!

Advertisement

বুধবার সকালের অনুশীলনে চোট পেলেন বাগান আক্রমণের অন্যতম বড় অস্ত্র বলবন্ত সিংহ। যদিও বাগান শিবিরের দাবি, চোট তেমন গুরুতর নয়। ডার্বির আগে প্রায় বাহাত্তর ঘণ্টা সময় রয়েছে। তার আগে ঠিক মাঠে নামার জন্য তৈরি হয়ে যাবেন গোলের মধ্যে থাকা বাগানের পঞ্জাবি স্ট্রাইকার।

ঘটনার সূত্রপাত এ দিন সকালের অনুশীলনে। মঙ্গলবারই বাগানের নবাগত বিদেশি কর্নেল গ্লেন কোচ সঞ্জয় সেনের কাছ থেকে অনুমতি নিয়েছিলেন টিমের সঙ্গে অনুশীলন না করে বুধবার একা পছন্দ মতো স্ট্রেচিং অনুশীলন করবেন। কোচ তাতে সম্মতি দেওয়ায় এ দিন গ্লেন একাই অনুশীলন করেন। সঞ্জয় তাই ম্যাচ সিচ্যুয়েশনের প্র্যাকটিস করাতে গিয়ে সনি, বলবন্ত, জেজেদের বিপক্ষে রেখেছিলেন প্রীতম-কিংশুক-লুসিয়ানো-ধনচন্দ্রদের ব্যাকফোরকে। এ রকম পরিস্থিতিতেই সামান্য ভেজা মাঠে প্রীতমকে কাটাতে গিয়ে ডান পায়ের কুঁচকিতে চোট পান বলবন্ত। সঞ্জয়ও কোনও ঝুঁকি না নিয়ে এর পরেই প্র্যাকটিস শেষ করে দেন। বলবন্তকে দেখা যায় চোটের জায়গায় আইসপ্যাক বেঁধে ফিজিওর সঙ্গে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়ছেন। মাঠের বাইরেও তাঁকে বিমর্ষ ভাবে বসে থাকতে দেখা যায়।

Advertisement

গোলের মধ্যে থাকা বাগান স্ট্রাইকার এ ব্যাপারে কিছু বলতে না চাইলেও তাঁর কোচ সঞ্জয় সেন বলে দিলেন, ‘‘বলবন্ত চোট পেয়েছে। কাল সকালে অনুশীলনে দেখার পর বুঝতে পারব চোটের পরিস্থিতি কেমন। ডার্বির আগে অনেকটা সময় রয়েছে। আশা করি সুস্থ হয়ে যাবে।’’ তবে বলবন্ত না খেললে সঞ্জয়ের হাতে অবশ্য জেজে রয়েছেন।

মোহনবাগান কোচ কলকাতা লিগে আনকোরা ও জুনিয়রদের নিয়ে ০-৪ হারের কথা ঠারেঠোরে মনে করিয়ে বলেন, ‘‘পুরো টিম পেলে আত্মবিশ্বাস বাড়ে বই কি। এটা আই লিগ। কলকাতা লিগ নয়। মুড়ি মিছরি এক নয়। অন্য লড়াই এটা।’’

এ দিকে দ্বিতীয় দিন অনুশীলনে এসেই নিজের পুরনো ছন্দে প্র্যাকটিস করলেন সবুজ-মেরুনের হার্টথ্রব সনি নর্ডি। বলছেন, ‘‘ডার্বিতে গোল করিনি। বান্ধবী সঙ্গে এসেছে। ওর সামনে গোল করতে মোহনবাগানকে জেতাতে পারলে শনিবারের ডার্বি স্মরণীয় হয়ে থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন