SC East Bengal

রবি ফাওলারের শাস্তি কমানোর জন্য আবেদন করবে না এসসি ইস্টবেঙ্গল

মৌখিক বা লিখিত কোনও উপায়েই এখনও অবধি রবি ফাওলারের শাস্তির সিদ্ধান্ত পুনর্বিবেচনা নিয়ে ফেডারেশনের শৃঙ্খলা রক্ষা কমিটির কাছে কোনও আবেদন জানানো হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ২১:৪৭
Share:

ফাওলারের শাস্তি কমানোর আবেদন লিখিতভাবে জানাচ্ছে না ক্লাব

দলের হেড কোচ রবি ফাওলারের শাস্তি কমানো নিয়ে এসসি ইস্টবেঙ্গলের তরফ থেকে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে কোনও চিঠি দেওয়া হবে না। গোয়া থেকে এই বিষয়ে স্পষ্ট বার্তা দিল টিম ম্যানেজমেন্ট। অবশ্য এই বিষয়কে কেন্দ্র করেও ক্লাব ও বিনিয়োগকারীদের মধ্যে মনোমালিন্য ফের একবার চরমে উঠল। কারণ, ফাওলারের শাস্তি কমানো নিয়ে মৌখিক ভাবে শৃঙ্খলা রক্ষা কমিটির কাছে আবেদন করেছিল ক্লাব। যদিও সেটা পত্রপাঠ খারিজ হয়ে যায়।

এই বিষয়ে শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর হরিমোহন বাঙ্গুরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। যদিও দলের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, “মৌখিক বা লিখিত কোনও উপায়েই এখনও অবধি রবি ফাওলারের শাস্তির সিদ্ধান্ত পুনর্বিবেচনা নিয়ে ফেডারেশনের শৃঙ্খলা রক্ষা কমিটির কাছে কোনও আবেদন জানানো হয়নি।” ভবিষ্যতে যে আবেদন করা হবে না, সেই বিষয়টিও জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে ফাওলারের শাস্তি কমানো নিয়ে লাল-হলুদ কর্তারা আবেদন করেছিলেন। আর সেটা নিয়েই দুই পক্ষের মধ্যে ফের গোলযোগ বেঁধেছে।

এই বিষয়ে শুক্রবার লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার বলেছেন, “হ্যাঁ আমাদের এক্তিয়ার নেই। তবুও ফাওলারের শাস্তি মুকুব করার জন্য শৃঙ্খলা রক্ষা কমিটির প্রধানকে ফোন করে অনুরোধ করেছিলাম। আমাদের ক্লাবের তরফ থেকে এই বিষয়ে কোনও চিঠি দেওয়া হয়নি। তবে ভবিষ্যতেও দল যদি বিপদে পড়ে, তাহলে আমরা এগিয়ে আসবই। কারণ, ইস্টবেঙ্গল নামটার সঙ্গে আমরা ওতপ্রোতভাবে জড়িয়ে আছি। আমাদের ক্লাবে কর্ম সমিতির গুরুত্ব আছে। ইতিমধ্যে আমাদের দল ২২-২৩ টা গোল হজম করে আছি। ডার্বি ম্যাচে হেড কোচ থাকবে না। ফলে চিন্তা তো হবেই।” এরপর আরও আক্রমণাত্মক মেজাজে জুড়ে দিলেন, “সুভাষ ভৌমিক, ভাস্কর গঙ্গোপাধ্যায়, শ্যাম থাপার মত প্রাক্তন-সহ একাধিক সমর্থক আমাদের কাছে দিনের পর দিন প্রশ্ন করছেন। তাই আমরা তো প্রশ্ন তুলবই। কারণ, বিনিয়োগকারী আজ আছে। কাল নেই!”

Advertisement

গত এফসি গোয়া ম্যাচে রেফারি ও ম্যাচ কমিশনারের সাথে অভব্য আচরণের জন্য ফেডারেশনের তরফ থেকে নোটিশ পান রবি ফাওলার। কয়েক দিন আগে ফেডারেশনের শৃঙ্খলা রক্ষা কমিটির থেকে রবি ফাওলারকে চার ম্যাচের নির্বাসন এবং তিন লক্ষ টাকা জরিমানার শাস্তি দেওয়া হয়েছে। এই চার ম্যাচ ফাওলার স্টেডিয়ামেও প্রবেশ করতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন