Sports News

নির্বাচক বেছে নিলেন নিজেকেই

টেবল টেনিসের বাংলা দল নির্বাচন মানেই এখন নানা বিতর্ক আর লজ্জাজনক ঘটনা।.টাকা নিয়ে দলে খেলোয়াড় ঢোকানোর অভিযোগ উঠেছিল দু’সপ্তাহ আগে। তার পর এল প্রাপ্তি সেন বিতর্ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৭ ০৩:৫৪
Share:

টেবল টেনিসের বাংলা দল নির্বাচন মানেই এখন নানা বিতর্ক আর লজ্জাজনক ঘটনা।.

Advertisement

টাকা নিয়ে দলে খেলোয়াড় ঢোকানোর অভিযোগ উঠেছিল দু’সপ্তাহ আগে। তার পর এল প্রাপ্তি সেন বিতর্ক। নিজের বিভাগে সেরা রাজ্যের এক নম্বর খেলোয়াড়কে বাদ দিয়ে নেওয়া হয়েছিল ন’নম্বরকে। দুই মন্ত্রীর চাপে শেষ পর্যন্ত বেহালার ক্লাস নাইনের মেয়েটিকে নেওয়া হয় জাতীয় জুনিয়র টুর্নামেন্টের দলে।

এ বার বিতর্ক সিনিয়র বিভাগে। যেখানে নির্বাচক নিজেই নিজেকে নির্বাচিত করেছেন খেলোয়াড় হিসেবে। যা শুনে হাসাহাসি ময়দানে। এখানেই শেষ নয়। টিমে যাঁদের কোচ করা হয়েছে তাঁদের মধ্যে একজন আবার শিবিরে যোগ না দিয়ে চলে গিয়েছেন তাঁর ছেলেকে নিয়ে বডোদরায় অন্য টুর্নামেন্টে খেলাতে।

Advertisement

পশ্চিমবঙ্গ রাজ্য টেবল টেনিস সংস্থার খেলোয়াড় নির্বাচনের যে কমিটি আছে তাঁর অন্যতম হলেন অনিন্দিতা চক্রবর্তী। টিটি কর্তারা ৩১ জানুয়ারি শুরু হতে চলা সিনিয়র ন্যাশনালের জন্য যে টিম ঘোষণা করেছেন তাতে দেখা যাচ্ছে অনিন্দিতা নিজেকেই নিজে বেছে নিয়েছেন র‌্যাঙ্কিংয়ে পাঁচ নম্বর খেলোয়াড় হিসাবে। সুতীর্থা মুখোপাধ্যায়, মৌসুমী পালদের সঙ্গে খেলবেন অনিন্দিতা। যদিও এ বার রাজ্যের টুর্নামেন্টে অনিন্দিতা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি।

কিন্তু মেয়েদের অনুশীলন করাবেন কে? ছেলেরাই বা শিবিরে কার কাছে কোচিং নেবেন? কোচ তো এখন থাকলেন মাত্র একজন— শৌভিক বসু রায়। কারণ সিনিয়র টিমের কোচ হিসেবে নির্বাচিত আর একজন মিহির ঘোষ এখন শহরে নেই। ছেলে অর্জুন ঘোষের অভিভাবক হিসেবে মিহিরবাবু গিয়েছেন বডোদরায় জাতীয় জুনিয়র টিটি-তে। সপ্তাহখানেক পর তাঁর ফেরার কথা। প্রশ্ন উঠেছে, সিনিয়র টিমের সঙ্গে মিহিরবাবু থাকতে পারবেন না জেনেও কেন তাঁকে কোচ বাছা হল? কে বাছলেন? রাজ্য টিটি সংস্থার সচিব দেবীপ্রসাদ বসুকে ফোনে পাওয়া যায়নি। সেটা বেজেই গিয়েছে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন