serena williams

কাঁধে চোট, সেরিনাকে নিয়ে উদ্বেগ

২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরিনা ইয়ারা ভ্যালি ক্লাসিক প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে ড্যানিয়েলা কলিন্সকে হারান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৪৫
Share:

সেরিনা উইলিয়ামস

অস্ট্রেলীয় ওপেন শুরু হওয়ার আগে সেরিনা উইলিয়ামসের ভক্তদের মধ্যে কিছুটা হলেও উদ্বেগ ছড়িয়ে পড়েছে। কাঁধের চোটের জন্য প্রস্তুতি প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন মার্কিন তারকা, যাঁর সামনে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার হাতছানি রয়েছে। পাশাপাশি এক দিক থেকে আয়োজকদের জন্য স্বস্তির খবর, নতুন করে করোনা আতঙ্কের আবহ হাল্কা করে দিয়ে সব খেলোয়াড়দের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

Advertisement


২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরিনা ইয়ারা ভ্যালি ক্লাসিক প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে ড্যানিয়েলা কলিন্সকে হারান। সেমিফাইনালে তাঁর মুখোমুখি হওয়ার কথা ছিল বিশ্বের এক নম্বর অ্যাশলে বার্টির। কিন্তু ম্যাচে জেতার কয়েক ঘণ্টা পরেই তিনি সরে দাঁড়ান প্রতিযোগিতা থেকে। মেয়েদের টেনিস সংস্থা ডাব্লিউটিএ টুইট করে জানায়, ‘‘ডান কাঁধে চোটের জন্য ইয়ারা ভ্যালি ক্লাসিক প্রতিযোগিতা থেকে নাম তুলে নিচ্ছেন সেরিনা। ফলে অ্যাশলে বার্টি ওয়াকওভার পেয়ে ফাইনালে চলে যাচ্ছেন।’’


বুধবার এক হোটেলকর্মীর করোনা ধরা পড়ার পরে প্রায় ৬০০ জন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফকে নিভৃতবাসে রাখা হয়েছিল। পিছিয়ে দেওয়া হয়েছিল বৃহস্পতিবারের সমস্ত প্রস্তুতি প্রতিযোগিতা। শুক্রবার আয়োজকদের তরফে জানানো হয়েছে, আর নতুন করে কারও করোনা ধরা পড়েনি। ফলে সোমবার থেকে গ্র্যান্ড স্ল্যামের আয়োজন ফের জোরকদমে শুরু হয়েছে।

Advertisement


এ দিকে, শুক্রবার অনুষ্ঠিত হয়েছে অস্ট্রেলীয় ওপেনের ড্র-ও। বিশ্বের এক নম্বর নোভাক জ়োকোভিচ প্রথম রাউন্ডে মুখোমুখি হবেন ফ্রান্সের জেরেমি শার্ডির। মেয়েদের সিঙ্গলসে গত বারের চ্যাম্পিয়ন সোফিয়া কেনিনের প্রথম রাউন্ডের প্রতিপক্ষ ওয়াইল্ড কার্ড নিয়ে নামা ম্যাডিসন ইনগলিস। বিশ্বের দু’নম্বর রাফায়েল নাদাল অভিযান শুরু করবেন সার্বিয়ার লাসলো ডেরের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন