Sergio Aguero

ইপিএলে সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ড আগুয়েরোর

ইংলিশ প্রিমিয়ার লিগে ১১টি হ্যাটট্রিক করে এই রেকর্ডের মালিক ছিলেন অ্যালেন শিয়েরার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ০৪:১৪
Share:

দুরন্ত: প্রিমিয়ার লিগে হ্যাটট্রিকের উৎসব আগুয়েরোর। এএফপি

ইংলিশ প্রিমিয়ার লিগ জীবনের দ্বাদশতম হ্যাটট্রিক পূর্ণ হল সের্খিয়ো আগুয়েরোর। রবিবার রাতে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ৬-১ জেতে তার দল ম্যাঞ্চেস্টার সিটি। তার মধ্যে তিনটি গোলই আর্জেন্টিনীয় স্ট্রাইকারের।

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগে ১১টি হ্যাটট্রিক করে এই রেকর্ডের মালিক ছিলেন অ্যালেন শিয়েরার। কিন্তু রবিবারই তা ভেঙে গেল। এ দিন থিয়েরি অঁরির গোলসংখ্যাও (১৭৭) পেরিয়ে গেলেন পেপ গুয়ার্দিওলার দলের স্ট্রাইকার।

নতুন রেকর্ড গড়েও আগুয়েরোর গোলের খিদে মেটেনি। ম্যাচ শেষে বলেন, ‘‘এই রেকর্ডের পরে আমার লক্ষ্য গোলসংখ্যা বাড়ানোর। আরও ম্যাচ জেতানোর। কিন্তু আমি গোল না পেলেও দল যেন একটি ম্যাচেও পয়েন্ট নষ্ট না করে।’’ আগুয়েরো যোগ করেন, ‘‘জানি না, মরসুম শেষে কী পরিস্থিতিতে থাকবে। তাই এই মুহূর্ত উপভোগ করে যেতে চাই।’’ আগুয়েরো জানিয়েছেন, ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলার প্রশিক্ষণে তিনি ফুটবলার হিসেবে অনেক উন্নতি করেছেন। আর্জেন্টিনীয় স্ট্রাইকারের কথায়, ‘‘পেপ আমাকে অনেক সাহায্য করেছে। ওর প্রশিক্ষণে প্রচুর উন্নতি করেছি। সবাই জানে, পেপ কতটা ভয়ঙ্কর কোচ। ওর গেমপ্লে অনেকের চেয়ে আলাদা। সেই সুবাদে আমার গোলের রাস্তাও খুলে গিয়েছে।’’

Advertisement

আগুয়েরোর পারফরম্যান্সে খুশি ম্যানেজার পেপও। বলছিলেন, ‘‘ওর মতো স্ট্রাইকার পাওয়া সত্যি ভাগ্যের। সব চেয়ে উল্লেখযোগ্য বিষয়, ও খুব ভাল গোল চেনে। ৩০ গজ বক্সে ওকে আটকানো কঠিন। অ্যাস্টন ভিলার বিরুদ্ধে তিনটি গোলই ভাল। সব চেয়ে বড় গুণ, ও খুব সুযোগ সন্ধানী।’’ ইংলিশ প্রিমিয়ার লিগে ২০০ গোলের গণ্ডী পেরতে এখনও ২৩টি গোল বাকি আগুয়েরোর। তাঁর সতীর্থ রিয়াদ মাহরেজের বিশ্বাস, আগামী দুই মরসুমেই এই মাইলফলক ছুঁয়ে ফেলবেন তাঁর সতীর্থ। মাহরেজের কথায়, ‘‘আগুয়েরো যে ছন্দে রয়েছে, তাতে বলে দেওয়াই যায় আগামী দু’বছরের মধ্যেই ওর নামের পাশে ২০০ গোল লেখা থাকবে। ওয়েন রুনির ২০৭ গোলের রেকর্ডও ভেঙে দিতে পারে ও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন