India

শাহিদ আফ্রিদির পছন্দের ক্রিকেটারের তালিকায় ভারতীয়দের মধ্যে শুধু একজনই জায়গা পেয়েছেন

শাহিদ আফ্রিদির পছন্দের ভারতীয় ক্রিকেটারের তালিকায় একজন মাত্র ভারতীয়। সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিংহ ধোনি নন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১৯:০৬
Share:

পছন্দের ভারতীয় ক্রিকেটার বেছে নিলেন শাহিদ আফ্রিদি। ফাইল চিত্র

শাহিদ আফ্রিদির পছন্দের ভারতীয় ক্রিকেটারের তালিকায় একজন মাত্র ভারতীয়। সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিংহ ধোনি নন, আফ্রিদির পছন্দের ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলী

Advertisement

পাকিস্তানের ইউ টিউব অনুষ্ঠানে বর্তমান যুগের ক্রিকেটারদের নিয়ে প্রশ্ন করা হলে আফ্রিদির প্রতিক্রিয়া, “বর্তমান প্রজন্মের কথা বললে আমি এবি ডিভিলিয়ার্সের কথা বলব। এরপরেই আসবে বিরাট কোহলীর নাম। যে কোনও পরিস্থিতিতে ম্যাচের রং বদলে দিতে পারে। তবে বাবর আজম ও ফখর জামানও দারুণ। পাকিস্তানের ব্যাটিংকে এই দুজন এগিয়ে নিয়ে যাচ্ছে।”

২০১৬ সালে ইডেনে বাইশ গজের যুদ্ধের আগে বিরাটের সঙ্গে আলোচনায় ব্যস্ত আফ্রিদি। ফাইল চিত্র।

পাকিস্তানের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনও টেস্ট খেলেননি কোহলী। তবে সীমিত ওভারের ক্রিকেটে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে সব সময় ছন্দে থেকেছেন ভারত অধিনায়ক। ১৩টি একদিনের ম্যাচে ৪৮.৭২ গড় নিয়ে ৫৩৬ রান করেছেন কোহলী। সর্বাধিক ১৪৮ বলে ১৮৩। সঙ্গে রয়েছে দুটি শতরান ও দুটি অর্ধ শতরান। এখনও পর্যন্ত ছয়টি টি-টোয়েন্টি ম্যাচে ২৫৪ রান করেছেন কোহলী। রয়েছে দুটি অর্ধ শতরান। সর্বাধিক অপরাজিত ৭৮ রান।

Advertisement

আফ্রিদির বাড়ির ড্রয়িং রুমে বিরাটের সই করা ভারতীয় দলের জার্সি। ফাইল চিত্র।

এর পাশাপাশি আফ্রিদি আগের প্রজন্মের ক্রিকেটারদের মধ্যেও তাঁর পছন্দের কথাও জানিয়েছেন। তিনি বলেন, “আন্তর্জাতিক সফরের শুরুর দিকে ইনজামাম-উল-হক ও সইদ আনোয়ারের খেলা অনুসরণ করতাম। টিভির সামনে বসে তাদের খেলা দেখতাম। যখন তাদের সঙ্গে খেলা শুরু করলাম, সেটা আমার কাছে ছিল স্বপ্ন পূরণ। আর অন্য দেশের খেলোয়াড়দের কথা বললে ব্রায়ান লারা, গ্লেন ম্যাকগ্রার কথা বলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন