cricket

শুভমান গিলের ডাবল সেঞ্চুরি, রানের পাহাড়ে ভারত ‘এ’

গিল ও হনুমা বিহারীর ৩১৫ রানের পার্টনারশিপ, শুরুতেই ৫০ রানে চার উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলা ব্যাটিং-কে বিপদে পড়তে দেয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

ত্রিনিদাদ শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৯ ১৩:১৬
Share:

দ্বিশতরান করে দলকে রানের পাহাড়ে তুললেন গিল। ছবি: পিটিআই

প্রথম ইনিংসে ব্যাট হাতে মান বাঁচিয়েছিলেন বাংলার ঋদ্ধিমান সাহা। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’-র বিরুদ্ধে দ্বিশতরান করেন পঞ্জাবের উঠতি তারকা ব্যাটসম্যান শুভমান গিল। তাঁর ২৪৮ বলে করা ২০৪ রান ভারতকে লড়াইয়ের জমি তৈরি করে দেয়। সঙ্গী হয়েছিলেন ভারতের টেস্ট দলের মিডল অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারী। তিনি শতরান করে অপরাজিতও থাকেন শুভমানের সঙ্গে।

Advertisement

গিল ও হনুমা বিহারীর ৩১৫ রানের পার্টনারশিপ, শুরুতেই ৫০ রানে চার উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলা ব্যাটিং-কে বিপদে পড়তে দেয়নি। তাঁদের এই ইনিংস ৩৭৩ রানের টার্গেট রাখে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সামনে। প্রথম ইনিংসে ঋদ্ধির ব্যাটে ভর করে ২০১ তোলে ভারত ‘এ’। জবাবে ১৯৪ রানে শেষ হয়ে যায় ক্যারিবিয়ানরা। দ্বিতীয় ইনিংসের শুরুতে ধস নামে ভারতের ব্যাটিং-এ। বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরন প্রথম ইনিংসের পর ব্যর্থ হন দ্বিতীয় ইনিংসেও। রান পাননি প্রিয়ঙ্ক পাঞ্চালও। ময়াঙ্ক আগরওয়াল ও শাহবাজ নাদিম ফিরে গেলে হাল ধরেন হনুমা ও গিল।

আরও পড়ুন: বেতন না-পেয়ে বিদ্রোহ যুবিদের

Advertisement

চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলে জায়গা পাননি শুভমান গিল। তা নিয়ে অসন্তোষ জানান প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ অনেকেই। গিল নিজেও হতাশ ছিলেন সুযোগ না পাওয়ায়। তবে তাঁর এই পারফরম্যান্স জানান দিচ্ছে, খুব বেশি দিন তাঁকে হয়তো সরিয়ে রাখতে পারবেন না নির্বাচকরা। বিশ্বকাপের পরেও ভারতীয় মিডল অর্ডারকে ভরসা জোগানোর লোকের অভাব দেখা গিয়েছে। সেই জায়গায় গিলকে আনার দাবি জানাতেই পারেন বিরাট কোহালিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন