ঠিক সময়ে চুক্তির পুরো টাকা পাননি। যে কারণে কানাডার টি-টোয়েন্টি ক্রিকেট লিগে প্রাথমিক ভাবে খেলতে অস্বীকার করেছিলেন যুবরাজ সিংহরা। শেষমেশ অবশ্য নির্দিষ্ট সময়ের দু’ঘণ্টা বাদে মাঠে নামে যুবরাজের দল।

এই প্রতিযোগিতায় যুবরাজ নেতৃত্ব দিচ্ছেন টরন্টো ন্যাশনালসের। তাদের প্রতিপক্ষ ছিল মন্ট্রিয়ল টাইগার্স। যে দলের নেতৃত্বে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার জর্জ বেইলি। একটি ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, ঠিক সময়ে পুরো বেতন পাননি বলে ক্ষুব্ধ যুবরাজেরা হোটেল থেকে বাসে উঠতে অস্বীকার করেন। শেষ পর্যন্ত অবশ্য বরফ গলে। দুই অধিনায়ক মাঠে নামেন টস করতে, কিন্তু তত ক্ষণে দু’ঘণ্টা পার হয়ে গিয়েছে।

পরে সংগঠকদের তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘সাংগঠনিক কারণে দু’দলের ম্যাচ শুরু হতে দেরি হয়েছে। ব্যাপারটার সঙ্গে জড়িত সবাই এই নিয়ে নিজেদের মধ্যে বৈঠক করেছেন।’’ ওই ওয়েবসাইটের খবর অনুযায়ী, শুধু যুবরাজ বা বেইলির দলের ক্রিকেটাররা নয়, আরও অনেক দলের ক্রিকেটারই ঠিক সময় টাকা পাচ্ছেন না বলে প্রতিবাদের রাস্তায় হাঁটতে চলেছেন। তাঁরা নাকি সংগঠকদের জানিয়ে দিয়েছেন, টাকা যদি না পান তা হলে প্লে-অফের খেলায় আর মাঠে নামবেন না।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে এই টি-টোয়েন্টি লিগে খেলতে এসেছেন যুবরাজ। একই লিগে খেলেছেন ক্রিস গেল বা আন্দ্রে রাসেলের মতো তারকারা। এই প্রতিযোগিতায় তাঁর পুরনো ফর্মের ঝলক দেখিয়েছেন যুবরাজ। একটি ম্যাচে ২১ বলে হাফসেঞ্চুরিও করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ওপেনার গেলও পিছিয়ে নেই। কয়েক দিন আগে তিনি দুরন্ত সেঞ্চুরি করেছিলেন। গেল অবশ্য এই মুহূর্তে আর এই লিগে খেলছেন না। ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে তিনি এখন দেশের 

প্রতিনিধিত্ব করছেন।