Smriti Mandhana

স্মৃতি মন্ধানার ছবিতে কাজল-লিপস্টিক! ক্ষিপ্ত নেটিজেনরা

আসল ছবিতে মেকআপ ছাড়া রয়েছেন বাঁ-হাতি ওপেনার। আর ‘ফোটোশপড’ করা ছবিতে স্মৃতির চোখে কাজল, ঠোঁটে লিপস্টিক। তা ছাড়া তাঁকে একটু ফর্সাও করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৯ ১৩:৩২
Share:

ফোটোশপড ছবি বাঁয়ে। আসল ছবি ডানদিকে। ছবি টুইটার থেকে নেওয়া।

ভারতের মহিলা ক্রিকেট দলের অন্যতম তারকা স্মৃতি মন্ধানার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ‘ফোটোশপড’ করা হয়েছে। লিপস্টিক, কাজল পরিয়ে ‘আকর্ষণীয়’ করা হয়েছে তাঁকে। আর এতে চরম ক্ষুব্ধ নেটিজেনরা।

Advertisement

টুইটারে স্মৃতির আসল ছবি ও ‘ফোটোশপড’ করা ছবি পাশাপাশি পোস্ট করেছেন একজন। তাতে দেখা যাচ্ছে, দুটো ছবির মধ্যে বাহ্যিক কোনও তফাত নেই। তবে আসল ছবিতে মেকআপ ছাড়া রয়েছেন বাঁ-হাতি ওপেনার। আর ‘ফোটোশপড’ করা ছবিতে স্মৃতির চোখে কাজল, ঠোঁটে লিপস্টিক। তা ছাড়া তাঁকে একটু ফর্সাও করা হয়েছে। তাঁর ‘সৌন্দর্য বৃদ্ধির’ এই প্রচেষ্টাকেই তীব্র আক্রমণ করেছেন ন‌েটিজেনরা।

যিনি প্রথম এই বিষয়কে তুলে ধরেছেন সেই চেতনা টুইট করে লিখেছেন, ‘লোকজন লিখছেন যে স্মৃতি তো এমনিতেও সুন্দর। আর সেখানেই আপত্তি। কারণ, এই বোকা বোকা ফোটোশপড ছবি যে কারণে করা, সেটাকেই তুলে ধরা হচ্ছে এই মন্তব্যে। বিউটি— এই শব্দটার উপর জোর দেওয়া হচ্ছে বলেই তা সমস্যার।’ কেউ কেউ লিখেছেন, ‘ এ বার কি বিরাট কোহালি আর মহেন্দ্র সিংহ ধোনির ছবিতেও মেকআপ করা হবে?’

Advertisement

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ধোনিকে টপকে যাওয়ার হাতছানি ঋদ্ধির সামনে​

আরও পড়ুন: কোহালিদের গোলাপি বলের প্রস্তুতি শুরু হয়ে গেল ইনদওরেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন