Sourav Ganguly

Sourav Ganguly: মেন্টর মহেন্দ্র সিংহ ধোনির নেপথ্যে কারণ কী, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

এক বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধোনি। তাঁকেই ফিরিয়ে আনা হল মেন্টর হিসেবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৬
Share:

ধোনিকে মেন্টর করার কারণ জানালেন সৌরভ। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দল ঘোষণার সঙ্গে সঙ্গে আলোচনা শুরু হয়ে যায় রবিচন্দ্রন অশ্বিনের দলে ফেরা নিয়ে। তবে তা বেশি ক্ষণ স্থায়ী হয়নি। বিরাট কোহলীদের মেন্টর হিসেবে মহেন্দ্র সিংহ ধোনির নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে সব নজর ঘুরে যায় সেই দিকেই।

এক বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধোনি। তাঁকেই ফিরিয়ে আনা হল মেন্টর হিসেবে। কেন? সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “বিশ্বকাপের দলকে সাহায্য করার জন্যই এমন সিদ্ধান্ত। টি-টোয়েন্টি ক্রিকেটে ধোনির সাফল্য প্রচুর। ভারত এবং চেন্নাই সুপার কিংসের হয়ে বহু ট্রফি জিতেছে ও। অনেক চিন্তা ভাবনা করেই নেওয়া হয়েছে ধোনিকে। ২০১৩ সালের পর আমরা আর কোনও আইসিসি ট্রফি জিতিনি।”

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধানের বক্তব্য বলে দিচ্ছে এ বারের বিশ্বকাপ জেতার জন্য কতটা মরিয়া ভারত। রবি শাস্ত্রী এবং বিরাট কোহলীর জুটি দ্বিপাক্ষিক সিরিজে বহু সাফল্য পেলেও আইসিসি-র প্রতিযোগিতায় ব্যর্থ হয়েছে।

২০১৩ সালে চ্যাম্পিয়ন ট্রফি জিতেছিল ভারত। সে বার অধিনায়ক ছিলেন ধোনি। এ বার ফের ধোনিকে এনে সেই সাফল্য ফিরিয়ে আনতে চাইছেন সৌরভরা। বোর্ড প্রধান বলেন, “শেষ বার অ্যাশেজের সময় অস্ট্রেলিয়া একই দায়িত্ব দিয়েছিল স্টিভ ওয়াকে। ২-২ ড্র করে অস্ট্রেলিয়া। অভিজ্ঞ ক্রিকেটাররা দলে থাকলে সুবিধা হয়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন