কিংবদন্তিদের সিরিজ ফিরিয়ে দিল সেই যুগলবন্দি

যেন টাইম মেশিনে অতীতে ফিরে যাওয়া। এ যেন ক্রিকেট রূপকথাকে আবার জীবন্ত হতে দেখা। না হলে কী ব্যাখ্যা হতে পারে ওই টিমটার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৫ ০৩:২৫
Share:

দল নির্বাচন তখনও হয়নি। টিম ব্রিফিংয়ের শেষে অল স্টারসের আড্ডা-রুম।

এ যেন টাইম মেশিনে অতীতে ফিরে যাওয়া। এ যেন ক্রিকেট রূপকথাকে আবার জীবন্ত হতে দেখা। না হলে কী ব্যাখ্যা হতে পারে ওই টিমটার?

Advertisement

ওই যে যেখানে টিম লিস্টটা পড়া হচ্ছে একে একে...সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, সৌরভ গঙ্গোপাধ্যায়..। স্বর্ণযুগের ওই ত্রয়ী যে আবার এক সঙ্গে। সঙ্গে আবার ব্রায়ান লারা। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার। যিনি আগে থেকেই আব্দার করে রেখেছিলেন, সচিন তোমার টিমে আমাকে রেখো কিন্তু।

এটা ক্রিকেট অল স্টারস লিগ। এটা কিংবদন্তিদের টি-টোয়েন্টি লিগ। এটা প্যাড-ব্যাট তুলে রাখার পরেও যাঁরা বাইশ গজে ফিরে আসছেন, তাঁদের লড়াইয়ের মঞ্চ। যে লড়াই মাঠে বসে দেখবে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটপ্রেমীরা। যার প্রথম ম্যাচ হবে নিউ ইয়র্কের সিটি ফিল্ডে ৭ নভেম্বর।

Advertisement

তিরিশ জন কিংবদন্তি ক্রিকেটার। তিনটে ম্যাচ এবং টি- টোয়েন্টির হাই ভোল্টেজ ক্রিকেট। বৃহস্পতিবার ভারতীয় সময় মাঝ রাতের দিকে দুটো দল ঘোষণা হল। যা নিয়ে এখন যুক্তরাষ্ট্র তোলপাড়। যার প্রচারে বেশ কিছু দিন আগেই নিউ ইয়র্কে পৌঁছে গিয়েছেন সচিন-ওয়ার্ন। দু’দলের দুই অধিনায়ক। কয়েক দিন আগেও সচিন টুইট করেছিলেন, ‘‘টিকিটের দুর্দান্ত চাহিদা। মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেট প্রচার করতে পেরে দারুণ লাগছে।’’ সৌরভ ৭ তারিখের ম্যাচ খেলবেন না। তবে তাঁর ছোটবাবুর কাছে পরের দু’টো ম্যাচের জন্য দাবি জানিয়ে রেখেছেন, ‘‘আমাকে কিন্তু ওপেন করতে দিতে হবে।’’ সচিন কি তাঁর প্রাক্তন অধিনায়কের দাবি মানবেন? আবার কি ওপেন করবেন সচিন-সৌরভ? উত্তরটা দিন সাতেকের মধ্যেই পাওয়া যাবে।

ছবি: টুইটার এবং এএফপি।

কিংবদন্তীদের মুখোমুখি লড়াইয়ের আগের ছবি দেখতে ক্লিক করুন নিচের লিঙ্ক

তারাদের প্রত্যাবর্তন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন