কাপ অন্দরমহল

দু’ইঞ্চির বিশ্বকাপ! ভবানীপুরের শিল্পী বিপ্লব দাস তৈরি করেছেন আসল ট্রফির এই তাক লাগান খুদে রেপ্লিকা।

Advertisement
শেষ আপডেট: ২১ মার্চ ২০১৫ ০৩:৫৪
Share:

ছবি: উত্‌পল সরকার

অন্য কাপ

Advertisement

দু’ইঞ্চির বিশ্বকাপ! ভবানীপুরের শিল্পী বিপ্লব দাস তৈরি করেছেন আসল ট্রফির এই তাক লাগান খুদে রেপ্লিকা।

Advertisement

এই অবসরেও জল্পনা

শাহিদ আফ্রিদি কি সত্যিই অবসর নিলেন? এটাই কি চূড়ান্ত? শুক্রবার সোশ্যাল মিডিয়ার তুমুল চর্চার বিষয় হয়ে ওঠে পাকিস্তানের অল রাউন্ডারের ওয়ান ডে থেকে অবসরের প্রসঙ্গ। গত বছর শেষ দিকে আফ্রিদি ঘোষণা করেন বিশ্বকাপের পরই ওয়ান ডে থেকে সরে যাবেন। পাকিস্তান ক্যাপ্টেন মিসবা উল হকও একই ঘোষণা করেছিলেন। তবে মিসবাকে ছাপিয়ে যায় আফ্রিদির অবসর প্রসঙ্গ। ‘গত ন’বছরে চতুর্থ অবসর ঘোষণা করলেন আফ্রিদি। পাঁচ নম্বরটার অপেক্ষায় আছি।’ এমন টুইটই ভাসতে দেখা যায় এ দিন। ৩৫ বছরের অলরাউন্ডার আগেই জানিয়েছিলেন ওয়ান ডে থেকে সরলেও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফোকাস করতেই এই সিদ্ধান্ত। যে ফর্ম্যাটে তিনি পাকিস্তানের ক্যাপ্টেন। তবে এর মধ্যে আবার পাকিস্তান ক্রিকেটে দরকারে ফের তাঁর প্রত্যাবর্তন ঘটে কি না সেটা দেখার।

ডালমিয়া যাচ্ছেন না

ভারত বিশ্বকাপের শেষ চারে উঠলে কী হবে। মহেন্দ্র সিংহ ধোনি ও তাঁর দলবল অবশ্য এসসিজিতে পাচ্ছেন না তাঁদের বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়াকে। ভারত কোয়ার্টার ফাইনালে ওঠার পরই ধোনিদের ম্যাচে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন ডালমিয়া। কিন্তু অসুস্থতার কারণে তিনি সেমিফাইনালেও যেতে পারছেন না। ঘনিষ্ঠমহলে খোঁজ করে জানা গেল, তিনি বেশ অসুস্থ। ক’য়েক দিন ধরে জ্বরে ভুগছেন। অস্ট্রেলিয়ার দীর্ঘ বিমানযাত্রার ধকল নেওয়ার মতো শারীরিক অবস্থা নেই তাঁর। সে জন্যেই এই সিদ্ধান্ত বদল।

বিগ বি-র পর ধারাভাষ্যে রণবীরও

ব্যাটসম্যান রণবীর কপূর। বোলার শোয়েব আখতার। কিন্তু এক বারও বলিউডের তারকাকে আউট করতে পারলেন না রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। উল্টে রণবীরের প্রশংসায় পঞ্চমুখ শোয়েব। মূলত ছবির প্রচারেই বিশ্বকাপের কমেন্ট্রি বক্সে এসেছিলেন ‘বিগ বি’। এ বার একই কারণে আর এক বলিউড তারকাও বসে পড়লেন ক্রিকেট ধারাভাষ্যকারদের সঙ্গে। ক্রিকেটের টিভি ধারাভাষ্য যে বলিউড তারকাদের পছন্দের প্রচারমাধ্যম হয়ে উঠেছে তা এ থেকেই স্পষ্ট। শুধু ধারাভাষ্যই নয়, রহস্যও ফাঁস করেন রণবীর। তাও তাঁর ছবির আর এক অভিনেত্রী ও বিরাট কোহলির প্রেমিকা অনুষ্কা শর্মাকে নিয়ে। “সেটে ফাঁকা সময়ে ক্রিকেটই বেশি খেলতাম। জানি না কী ভাবে কিন্তু অনুষ্কা খুব ভাল ক্রিকেট খেলে। ভাল মিডিয়াম স্পিনার। আমায় আউট করতে না পারলেও অন্যদের উইকেট নিতেই থাকত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন