দুরন্ত হিমার দু’সপ্তাহে চার সোনা

বুধবার চেক প্রজাতন্ত্রে তাবোর অ্যাথলেটিক্স মিটে মেয়েদের ২০০ মিটারে সোনা জিতেছেন তিনি। সময় নিয়েছেন ২৩.২৫ সেকেন্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৯ ০৪:৫২
Share:

ছন্দে: এ বার চেক প্রজাচন্ত্রে সেরার পদক হিমার। ফাইল চিত্র

গত ১৫ দিনের মধ্যে চারটি সোনা। ট্র্যাকে গতির ঝড় তুলেছেন হিমা দাস।

Advertisement

বুধবার চেক প্রজাতন্ত্রে তাবোর অ্যাথলেটিক্স মিটে মেয়েদের ২০০ মিটারে সোনা জিতেছেন তিনি। সময় নিয়েছেন ২৩.২৫ সেকেন্ড। যদিও এ দিন তিনি এই ইভেন্টে নিজের সেরা সময়ের ধারেকাছে পৌঁছতে পারেননি। হিমার ব্যক্তিগত সেরা সময় ছিল ২৩.১০ সেকেন্ড। রুপো পান আর এক ভারতীয় মহিলা অ্যাথলিট ভি কে বিস্ময়া। তিনি সময় নিয়েছেন ২৩.৪৩ সেকেন্ড।

এর আগে ২ জুলাই ইউরোপীয় সার্কিট মিটে প্রথম সোনা জেতেন অসমের এই মেয়ে। ৭ জুলাই ২০০ মিটার পোলান্ডের কুতনো অ্যাথলেটিক্স মিটে দ্বিতীয় সোনা পান। গত শনিবার হিমা তৃতীয় সোনা জেতেন চেক প্রজাতন্ত্রে ক্লান্দো অ্যাথলেটিক্স মিটে। তার পরে বুধবার আবার সোনার হাসি হিমার মুখে। যদিও বিশ্ব অ্যাথলেটিক্স মিটের ২০০ মিটারে যোগ্যতামান অর্জন এখনও করে উঠতে পারেননি হিমা। সেখানে যোগ্যতা অর্জন করতে হলে ২০০ মিটারে সময় করতে হবে ২৩.০২ সেকেন্ড। হিমা তা ছুঁতে পারেননি।

Advertisement

তবে তারই মধ্যে নিজের রাজ্য অসমে প্রবল বন্যা নিয়েও উদ্বিগ্ন তিনি। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের কর্মী হিমা তাঁর বেতনের অর্ধেক অংশ দান করেছেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। টুইট করেও তিনি সকলকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আবেদনও জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন