চিচিপাসের হার, চমক কিরিয়সের

মঙ্গলবারের এই ম্যাচে দুই তারকা ছিলেন ছন্দে। তবে তৃতীয় সেটে ম্যাচের রাশ নিজের হাতে তুলে নেন কিরিয়স। প্যাট র‌্যাফ্টার এরিনায় আড়াই ঘণ্টার লড়াইয়ের পরে তৃপ্তির হাসি ফেরে কিরিয়সের মুখে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ ০৪:৫৬
Share:

দাপট: এটিপি কাপে কিরিয়সের খেলায় মুগ্ধ বিপক্ষও। ফাইল চিত্র

নতুন বছর সাড়া জাগিয়ে শুরু করলেন টেনিস দুনিয়ার ‘ব্যাড বয়’ নামে পরিচিত নিক কিরিয়স। এটিপি কাপে মঙ্গলবার অস্ট্রেলিয়া ৩-০ ফলে হারিয়ে দিয়েছে গ্রিসকে। এবং বিশ্বের সাত নম্বর স্তেফানোস চিচিপাসকে হারিয়ে সেরা চমক দিলেন অস্ট্রেলীয় তারকা। যাঁকে বারবারই বিতর্কে জড়িয়ে যেতে দেখা গিয়েছে অতীতে।

Advertisement

মঙ্গলবারের এই ম্যাচে দুই তারকা ছিলেন ছন্দে। তবে তৃতীয় সেটে ম্যাচের রাশ নিজের হাতে তুলে নেন কিরিয়স। প্যাট র‌্যাফ্টার এরিনায় আড়াই ঘণ্টার লড়াইয়ের পরে তৃপ্তির হাসি ফেরে কিরিয়সের মুখে। তিনি ম্যাচ জেতেন ৭-৬ (৯), ৬-৭ (৩), ৭-৬ (৭) ফলে। তার আগেই অবশ্য অস্ট্রেলিয়াকে এগিয়ে দিয়েছিলেন জন মিলম্যান। হারান গ্রিসের মিকাইল পেরভোলারাকিসকে। তবে সকলের নজরে ছিল কিরিয়স বনাম চিচিপাস দ্বৈরথ। ম্যাচ জিতে অস্ট্রেলীয় তারকা বলেন, ‘‘চিচিপাস দুর্দান্ত খেলোয়াড়। ওর বিরুদ্ধে ম্যাচটা দারুণ উপভোগ করেছি।’’ যোগ করেছেন, ‘‘এর আগেও চিচিপাসের বিরুদ্ধে খেলেছি। ফলে ম্যাচটা যে খুবই কঠিন হতে চলেছে, তা জানতাম। মাথা ঠান্ডা রেখে এগিয়ে গিয়েছি।’’

অস্ট্রেলিয়াকে দুর্দান্ত জয় এনে দেওয়ার পরে কিরিয়স বলেছেন, ‘‘সার্ভিস নিয়ে আমাকে খুব সতর্ক থাকতে হয়েছিল। তবে চিচিপাসের মতো খেলোয়াড়ের বিরুদ্ধে লড়াই করতে হলে সার্ভিস সম্পর্কে সচেতন থাকতেই হয়। আমি সেই বিষয়কে খুবই গুরুত্ব দিয়েছিলাম।’’ তাঁর চেয়ে এ দিন অস্ট্রেলীয় তারকা যে অনেকটা এগিয়ে ছিলেন, তা মেনে নিয়েছেন চিচিপাসও। তিনি বলে দিয়েছেন, ‘‘কিরিয়স অনেক বেশি বুদ্ধিদীপ্ত টেনিস খেলেছে। আমি বরং কয়েকটি বাজে ধরনের ভুল করেছি। যে জন্য ম্যাচ হাত থেকে বেরিয়ে গিয়েছিল। তবে হারলেও এই ম্যাচটা দারুণ উপভোগ করেছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন