Steve Smith

২২তম সেঞ্চুরিতে সচিনকে টপকে গেলেন স্টিভ

অ্যাশেজে দুরন্ত ছন্দে অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ। মূলত স্মিথের চওড়া ব্যাটই বিপাকে ফেলেছে ইংল্যান্ডকে। অ্যাশেজের প্রথম টেস্টের পর ফের এক বার তৃতীয় টেস্টে সেঞ্চুরি করেন স্মিথ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৭ ১৮:০৫
Share:

সেঞ্চুরির পর স্টিভ স্মিথ। ছবি: রয়টার্স।

অ্যাশেজে দুরন্ত ছন্দে অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ। মূলত স্মিথের চওড়া ব্যাটই বিপাকে ফেলেছে ইংল্যান্ডকে। অ্যাশেজের প্রথম টেস্টের পর ফের এক বার তৃতীয় টেস্টে সেঞ্চুরি করেন স্মিথ। আর এই সেঞ্চুরি করেই ক্রিকেট আইকন সচিন তেন্ডুলকরকে ছাপিয়ে গেলেন অজি অধিনায়ক। তৃতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে ২২টি টেস্ট শতরান করে ফেললেন স্টিভ স্মিথ।

Advertisement

২২টি শতরান করতে সচিনের লেগেছিল ১১৪টি ইনিংস। সেখানে ২২টি শতরান করতে স্মিথ খেললেন ১০৮টি ইনিংস। তবে, স্মিথের থেকেও কম ইনিংসে এই মাইলস্টোন স্পর্শ করার নজির আছে ডন ব্র্যাডম্যান এবং সুনীল গাওস্করের। ২২টি শতরান করতে কিংবদন্তি ডন ব্র্যাডম্যান নিয়েছিলেন ৫৮টি ইনিংস এবং সুনীল গাওস্করের লেগেছিল ১০১টি ইনিংস।

২২টি সেঞ্চুরির মধ্যে অস্ট্রেলীয় অধিনায়ক হিসেবে ১৪টি শতরান করলেন স্মিথ। চলতি বছরে টেস্ট ক্রিকেটে ১০০০ রানের গণ্ডিও পেরলেন স্টিভ। এই নিয়ে পর পর চার বছরে ১০০০ রানের নজির গড়লেন তিনি। ম্যাথু হেডেনের পর প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন স্মিথ।

Advertisement

আরও পড়ুন: শেষ এক দিনের ম্যাচে অন্য লড়াই কার্তিক-পাণ্ডে-আইয়ারের

আরও পড়ুন: ডিআরএস কি তবে আইপিএল-এও?

দুর্দান্ত পারফরম্যান্সের জন্য স্টিভকে শুভেচ্ছা জানিয়েছেন রোহিত শর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন