cricket

এখনও রয়েছে ঝিমুনি ভাব, তবে তৃতীয় টেস্টে দলে ফিরতে পারেন স্মিথ

চোট পাওয়ার দিন স্মিথের মধ্যে সমস্যা দেখা যায়নি। কিন্তু চোট পাওয়ার ২০ ঘণ্টা পরে লক্ষ্য করা যায় ও দুর্বল হয়ে পড়ছে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৯ ১৪:২৮
Share:

আতঙ্কের সেই মূহুর্ত। ছবি: রয়টার্স

অ্যাশেজের তৃতীয় টেস্টে খেলতে পারেন স্টিভ স্মিথ। তবে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টেস্টের আগে তিন দিন এই অজি ব্যাটসম্যানকে দ্রুত গতির বলের বিরুদ্ধে খেলিয়ে পরীক্ষা করা হবে। স্মিথ নিজেও জানিয়েছেন, তিনি ১০০শতাংশ সুস্থ না হয়ে খেলবেন না। তবে আশা করা যাচ্ছে, তাঁকে তৃতীয় টেস্টের আগে সুস্থ অবস্থাতেই পাবেন অজিরা।

Advertisement

ইংরেজ পেসার জোফ্রা আর্চারের বলে আহত হয়ে স্মিথ ম্যাচ থেকে ছিটকে যাওয়ায় রবিবার বিশ্ব ক্রিকেটে প্রথম বারের জন্য ‘কনকাশন’ পরিবর্ত ক্রিকেটার হিসেবে ব্যাট করতে নামেন মার্নাস লাবুশানে। তাঁর বিরুদ্ধেও ভয়ঙ্কর হয়ে ওঠেন আর্চার। দ্বিতীয় বলেই তাঁর হেলমেটের গ্রিলে আছড়ে পড়ে বল।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মেডিক্যাল টিম বিবৃতিতে বলে, ‘‘আমাদের প্রতিনিধিরা সারা রাত ওর (স্মিথ) উপরে নজর রেখেছে। স্মিথের ঘুম খারাপ হয়নি। কিন্তু সকালের দিকে খুব একটা স্বাভাবিক ছিল না। হঠাৎই সংজ্ঞা হারায় স্মিথ। ওর ঝিমুনি ভাব এখনও রয়েছে।’’ক্রিকেট অস্ট্রেলিয়ার বিবৃতিতে বলা হয়েছে, ‘‘চোট পাওয়ার দিন স্মিথের মধ্যে সমস্যা দেখা যায়নি। কিন্তু চোট পাওয়ার ২০ ঘণ্টা পরে লক্ষ্য করা যায় ও দুর্বল হয়ে পড়ছে। আন্তর্জাতিক ক্রিকেটে এ ধরনের সমস্যা আগেও দেখা গিয়েছে।’’

Advertisement

আরও পড়ুন:চোটের পরের দিন সংজ্ঞা হারালেন স্মিথ, বাড়ছে উদ্বেগ​

স্মিথ বলেন, “রবিবার সকালেও মাথায় ব্যথা অনুভব করি। যদিও গত রাতে ভাল ঘুম হয়, আমার জন্য যা বিরল।” তিনি আরও জানান যে, বার বার পরীক্ষা করা হয়েছে তাঁকে। শনিবার ব্যথা না থাকলেও রবিবার আবার ব্যথা বোধ করেন তিনি। যদিও ধীরে ধীরে সুস্থ হচ্ছেন তিনি বলে জানা গিয়েছে।

অস্ট্রেলিয়ার মেডিক্যাল দলবিবৃতিতে বলা হয়েছে, ‘‘দ্বিতীয় ও চতুর্থ টেস্টের মধ্যে বেশি সময় নেই। তার মধ্যে যদি লক্ষ্য করা যায়, স্মিথ পুরোপুরি সুস্থ তা হলে তৃতীয় টেস্ট খেলতে ওর সমস্যা হবে না। কিন্তু আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পরেই তা বলা সম্ভব।’’

আরও পড়ুন: লর্ডসের মহারণের পর অ্যাশেজকেই টেস্টের সেরা বিজ্ঞাপন বলছেন সৌরভ​

দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরতে উদগ্রীব স্মিথ। তবে কখনওই পুরো সুস্থ না হয়ে নামতে রাজি নন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন