India A

গিলের ৯২, ব্যর্থ ঈশ্বরন, প্রথম দিনের শেষে সুবিধাজনক অবস্থায় ভারত এ  

গোড়াতেই ঈশ্বরণ ও প্রিয়ঙ্কের উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত এ দল।

Advertisement

সংবাদ সংস্থা

মাইসুরু শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ১৮:১৫
Share:

গর্জে উঠল গিলের ব্যাট। ছবি: গিলের ফেসবুক পেজ থেকে

মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন শুবমন গিল। ওপেন করতে নেমে ৯২ রানে ফিরে যেতে হল তাঁকে।

Advertisement

আজ, মঙ্গলবার মাইসুরুতে শুরু হয়েছে ভারত এ ও দক্ষিণ আফ্রিকা এ দলের চার দিনের বেসরকারি ম্যাচ। সবার নজরে ছিলেন গিল। আগের ম্যাচে ৯০ রান করায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে জায়গা পেয়েছেন তিনি।

এ দিন ব্যাট হাতে গিল সফল হলেও বাংলার অভিমন্যু ঈশ্বরণ ও গুজরাতের প্রিয়ঙ্ক পঞ্চাল ব্যর্থ হয়েছেন। তাঁদের দিকেও নজর ছিল নির্বাচকদের। এ দিন টস জিতে ভারত এ দলকে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা এ দল। গোড়াতেই ঈশ্বরণ ও প্রিয়ঙ্কের উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত এ দল। ঈশ্বরণ করেন মাত্র ৫ রান। ভারত এ দলের রান তখন এক উইকেটে ১০। প্রিয়ঙ্ক ব্যক্তিগত ৬ রানে ফিরে যান। এর পরে ইনিংস গড়ার কাজ করেন গিল ও করুণ নায়ার। দু’ জনে ১৩৫ রান জোড়েন।

Advertisement

আরও পড়ুন- মিসবার নির্দেশে পাক-ক্রিকেটারদের খাদ্য তালিকায় নিষিদ্ধ বিরিয়ানি

আরও পড়ুন- ধোনির ভবিষ্যৎ ঠিক করবেন কোহালি-নির্বাচকরা, মত সৌরভের

গিল ব্যক্তিগত ৯২ রানে আউট হন। তাঁর ইনিংসে সাজানো ছিল ১২টি চার ও একটি ছক্কা। গিল ফেরার পরে ভারত এ দলকে এগিয়ে নিয়ে যান করুণ নায়ার ও ঋদ্ধিমান সাহা। মন্দ আলোর জন্য প্রথম দিনের খেলা নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে যায়। নায়ার অপরাজিত রয়েছেন ৭৮ রানে। ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরি করার পরে জাতীয় দল থেকে ছিটকে যান তিনি। দলীপ ট্রফিতেও ভাল ফর্মে ছিলেন নায়ার। দিনের শেষে তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন ভারত এ দলের অধিনায়ক ঋদ্ধিমান (৩৬)। দিনের শেষে ভারত এ দলের রান তিন উইকেটে ২৩৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন