Sunil Gavaskar

১৫০ দিনের কোয়রান্টিন সহজ নয়, ভারতীয় দলের পাশে দাঁড়ালেন গাওস্কর

রাহানেদের হয়ে সওয়াল করলেন সুনীল গাওস্কর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ১৮:৫২
Share:

ব্রিসবেনের ভারতীয় দলের কড়া লকডাউনের বিরোধী গাওস্কর। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট দলের পাশে দাঁড়ালেন সুনীল গাওস্কর। ব্রিসবেনে চতুর্থ টেস্টে হোটেলের ঘরে ভারতীয় ক্রিকেটারদের বন্দি হয়ে থাকার বিরুদ্ধে নিজের মতামত স্পষ্ট জানিয়ে দিলেন তিনি।

Advertisement

গাওস্কর বলেছেন, “এই সফর শেষ হতে আরও ৮-৯ দিন বাকি রয়েছে। সব মিলিয়ে ভারতীয় ক্রিকেটারদের প্রায় ১৫০ দিনের মতো টানা কোয়রান্টিনে থাকতে হবে, যা কখনই সোজা নয়। অস্ট্রেলিয়ায় এসে আমাকে ১৪ দিনের জন্য কোয়রান্টিনে থাকতে হয়েছিল। বেশ কঠিন ব্যাপার ছিল। আমি তাই বুঝতে পারি। আর আমার উপর দেশের হয়ে পারফরম্যান্স করার কোনও চাপ ছিল না। ক্রিকেটারদের দেশের হয়ে নিজেকে উজাড় করে দেওয়ার ব্যাপার আছে। তার পর যদি কড়া কোয়রান্টিনে থাকতে হয়, একা কাটাতে হয়, তখন যাবতীয় চিন্তা মাথায় ভিড় করে। এটা পরিস্থিতিকে আরও খারাপ করে তোলে। সেই কারণে মেলামেশা করা জরুরি। তা সে সতীর্থদের সঙ্গে হতে পারে, বন্ধুদের সঙ্গেও হতে পারে। ভারতীয় দল এটাই চাইছে। কড়া কোয়রান্টিন মানে মাঠে আর হোটেলের মধ্যেই যাতায়াত সীমাবদ্ধ থাকবে। মাঠে একটা দিন বাজে গেলে, এবং তখন একা থাকলে আজেবাজে সব চিন্তা আরও বেশি করে আসবে।”

গাওস্কর আরও বলেছেন, “ভারতীয়রা চাইছে ওদের যেন অজিদের মতো একই দৃষ্টিতে দেখা হয়। অজি দর্শকরা যেমন মাঠে এসে খেলা দেখে, তার পর পরিবারের কাছে ফিরে যায়, কেউ পাবেও যায়—এমনই চাইছে ওরা। ভারতীয়রা খোলা বাতাস উপভোগ করতে চাইছে, যেখানে মাঠের চিন্তা ভিড় করে আসবে না। ওরা রিল্যাক্স করতে চাইছে।”

Advertisement

আরও পড়ুন: ব্রিসবেন টেস্ট শেষ হলেই চাই ফেরার ব্যবস্থা, জানিয়ে দিল বিসিসিআই​

আরও পড়ুন: সৌরভ-বিরাটদের অস্ট্রেলিয়া সফর মানেই যেন ক্রিকেট আর বিতর্কের হাতধরাধরি করে চলা

তবে ভারতীয় ক্রিকেটাররা যে ব্রিসবেনে টেস্ট খেলবেন, তা নিয়ে কোনও সংশয় নেই গাওস্করের। বলেছেন, “আমার মনে হয় না এমন পরিস্থিতি হবে যেখানে ভারতীয় দল ব্রিসবেনে যাবে না। ওরা নিশ্চয়ই দেওয়া কথার মর্যাদা দেবে।” ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে সিরিজের চতুর্থ টেস্ট শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন