Cricket

ক্রিকেট অ্যাকাডেমির ২১ হাজার বর্গফুটের জমি ফেরত দিতে হবে গাওস্করকে!

১৯৮৮  সালে গাওস্কর ট্রাস্টকে জমি দেওয়ার সময় শর্ত ছিল— জমি পাওয়ার তিন মাসের মধ্যে অ্যাকাডেমির নির্মাণকাজ শুরু করতে হবে এবং তিন বছরের মধ্যে কাজ শেষ করতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৯ ১৩:৪৯
Share:

গাওস্করকে দেওয়া জমি ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বান্দ্রায়। —ফাইল চিত্র।

সুনীল গাওস্কর ক্রিকেট ফাউন্ডেশন ট্রাস্ট-কে ৩১ বছর আগে দেওয়া জমি ফিরিয়ে নিতে চায় মহারাষ্ট্র হাউজিং অ্যান্ড এরিয়া ডেভেলপমেন্ট অথরিটি (এমএইচএডিএ)।

Advertisement

বান্দ্রায় ২১ হাজার ৩৪৮ বর্গ ফুটের জমি এমএইচএডিএ দিয়েছিল ১৯৮৮ সালে। কিন্তু তিন দশক পেরিয়ে গেলেও সেই জমিতে গাওস্করের ক্রিকেট অ্যাকাডেমির কাজ শুরু হয়নি। যেমন ছিল ঠিক তেমনই পড়ে রয়েছে সেই জমি। এমএইচএডিএ-র সহ-সভাপতি এবং মুখ্য কার্যনির্বাহী আধিকারিক মিলিন্দ মাহিস্কর জানান, জমি ফেরত নেওয়ার জন্য সরকারের কাছে ইতিমধ্যেই প্রস্তাব পাঠানো হয়েছে তাঁদের তরফে।

১৯৮৮ সালে গাওস্কর ট্রাস্টকে জমি দেওয়ার সময় শর্ত ছিল— জমি পাওয়ার তিন মাসের মধ্যে অ্যাকাডেমির নির্মাণকাজ শুরু করতে হবে এবং তিন বছরের মধ্যে কাজ শেষ করতে হবে। কিন্তু সেই কাজ এখনও শুরু না হওয়ায়, জমি ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

Advertisement

এই সেই জমি, যা ৩১ বছর আগে দেওয়া হয়েছিল গাওস্করকে।

আরও পড়ুন: এ বার উদ্ধব সরকারে উপমুখ্যমন্ত্রী হলেন অজিত পওয়ার, মন্ত্রিসভায় আদিত্য ঠাকরেও

মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী এবং স্থানীয় বিধায়ক আশিস শেলার মহারাষ্ট্র হাউজিং অ্যান্ড এরিয়া ডেভেলপমেন্ট অথরিটির জমি ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্তকে সমর্থন করে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি দিয়ে বলেছেন, ‘‘গাওস্করের ক্রিকেটীয় প্রজ্ঞা নিয়ে নিয়ে আমরা গর্বিত। কিন্তু জমি দেওয়ার পরে তিন দশক পেরিয়ে গেলেও তার কাজ শুরু হয়নি। এ রকম অবস্থায় মহারাষ্ট্র হাউজিং অ্যান্ড এরিয়া ডেভেলপমেন্ট যদি সেই জমিতে ক্রিকেট অ্যাকাডেমি তৈরির সিদ্ধান্ত বহাল রাখে তা হলে তাকে আমি সমর্থন জানাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন