Sunil Gavaskar

T20 World Cup 2021: টি২০ বিশ্বকাপের আগেই ভারতীয় দলের অধিনায়কত্বে বদল চান গাওস্কর

সাদা বলের ক্রিকেটে রোহিতের সাফল্য রয়েছে অধিনায়ক হিসেবে। নিদহাস ট্রফি এবং এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৪:৩৯
Share:

এখনই অধিনায়ক বদল চান গাওস্কর। —ফাইল চিত্র

টি২০ বিশ্বকাপের পরেই এই ধরনের ক্রিকেট থেকে অধিনায়কত্ব ছেড়ে দেবেন বিরাট কোহলী। তবে সুনীল গাওস্কর অপেক্ষা করতে রাজি নন। তাঁর মতে এ বারের বিশ্বকাপেই ভারতের নেতৃত্ব তুলে দেওয়া উচিত রোহিত শর্মার হাতে। ভারতীয় ক্রিকেট বোর্ড যদিও এখনও পরবর্তী টি২০ অধিনায়কের নাম জানায়নি।

বোর্ড না জানালেও সহ-অধিনায়ক রোহিত শর্মাই পরবর্তী অধিনায়ক হবেন বলে মনে করা হচ্ছে। গাওস্কর বলেন, “আগামী দুটো বিশ্বকাপেই রোহিতের অধিনায়কত্ব করা উচিত।” ভারতের প্রাক্তন অধিনায়কের মতে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে হতে চলা টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়ক হওয়া উচিত রোহিতের। পরের বিশ্বকাপ অবধি সেই দায়িত্ব তাঁরই সামলানো উচিত বলে মত গাওস্করের।

Advertisement

কেন এমনটা চাইছেন গাওস্কর। তিনি বলেন, “দুটো বিশ্বকাপের মধ্যে খুব বেশি ব্যবধান নেই। একটা শুরু হবে এক মাস পর, অন্যটা শুরু এক বছর পর। তাই খুব বেশি পরিবর্তন করা উচিত হবে না। পরের অধিনায়ক হিসেবে রোহিতই আমার পছন্দের। পরের দুটো বিশ্বকাপেই ওকে দায়িত্ব দেওয়া উচিত।”

—ফাইল চিত্র

সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে রোহিতের সাফল্য রয়েছে। নিদাহাস ট্রফি এবং এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছিলেন তিনি। আইপিএল জিতেছেন পাঁচ বার। অন্য দিকে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়ে বহু সাফল্য পেলেও আইসিসি ট্রফি জিততে পারেননি কোহলী। আইপিএল-ও জিততে পারেননি কোনও বার।

Advertisement

আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে কোহলী জানিয়ে দিয়েছেন আরসিবি দলেরও নেতৃত্ব দেবেন না পরের বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন