স্টেশনেই সংবর্ধনা সোনার মেয়েদের

জাতীয় স্কুল টিটিতে সোনা জয়ী শিলিগুড়ি গার্লস স্কুলের মেয়েরা শহরে ফিরতেই স্টেশনেই সংবর্ধনা জানালেন টেবল টেনিস সংস্থার কর্মকর্তা থেকে স্কুলের শিক্ষক, ছাত্রীদের অনেকে। বরোদায় জাতীয় স্কুল টিটিতে জয়ের পর বৃহস্পতিবার সকালে নিউ জলপাইগুড়ি স্টেশনে নামে নিকিতা সরকার, দীক্ষা বিশ্বাসদের শিলিগুড়ি গার্লস স্কুলের দলটি।

Advertisement

নিজস্ব সংবদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৬ ০২:৪২
Share:

এনজেপি স্টেশনে ফেরার পরে শিলিগুড়ি গার্লস স্কুলের সোনাজয়ী মেয়েরা। — বিশ্বরূপ বসাক

জাতীয় স্কুল টিটিতে সোনা জয়ী শিলিগুড়ি গার্লস স্কুলের মেয়েরা শহরে ফিরতেই স্টেশনেই সংবর্ধনা জানালেন টেবল টেনিস সংস্থার কর্মকর্তা থেকে স্কুলের শিক্ষক, ছাত্রীদের অনেকে। বরোদায় জাতীয় স্কুল টিটিতে জয়ের পর বৃহস্পতিবার সকালে নিউ জলপাইগুড়ি স্টেশনে নামে নিকিতা সরকার, দীক্ষা বিশ্বাসদের শিলিগুড়ি গার্লস স্কুলের দলটি। সঙ্গে টেকনো ইন্ডিয়া স্কুলের ছেলেদের এবং জার্মালস অ্যাকাডেমির মেয়েদের দলটি। ওই দু’টি দল ব্রোঞ্জ জিতেছে। এ দিন স্টেশন চত্বরে ফুলের তোড়া দিয়ে তাদের সংবর্ধনা জানাতে হাজির ছিলেন নর্থবেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিয়েশন, গ্রেটার শিলিগুড়ি টেবল টেনিস অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা। শিলিগুড়ি গার্লস স্কুলের ক্রীড়া বিভাগের শিক্ষিকা এবং ছাত্রীদের একাংশ এসেছিলেন।

Advertisement

শিলিগুড়ি গার্লস স্কুলের তরফে জানানো হয়েছে, আনুষ্ঠানিক ভাবে কৃতী ছাত্রীদের তাঁরা সংবর্ধনা জানাবেন। জাতীয় স্কুল টিটিতে স্কুলের মেয়েদের সোনা জয় বড় ব্যাপার। স্কুলের প্রধান শিক্ষিকা শেফালি সিংহ জানান, স্কুলকে এই সম্মান এনে দিয়েছেন ওই ছাত্রীরা। তা নিয়ে আলাদা করে অনুষ্ঠান করার পরিকল্পনা রয়েছে। নর্থবেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিযেশনের তরফে সুব্রত রায় বলেন, ‘‘স্কুলের নামকে তারা উজ্জ্বল তো করেইছেন, পাশাপাশি গোটা উত্তরবঙ্গই তাদের জন্য গর্বিত। আমাদের তরফেও পরবর্তীতে ওই খেলোয়াড়দের আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা জানানো হবে।’’

গত ১০-১২ ডিসেম্বর ওই জাতীয় প্রতিযোগিতায় ফাইনালে তামিলনাড়ুর এসবিওএ স্কুলকে হারিয়ে সোনা জেতে নিকিতারা। দলে নিকিতা, দীক্ষা ছাড়া রয়েছেন অনিন্দিতা ঘোষ, অনুমিতা দাস। সিনিয়র বিভাগ তথা অষ্টম থেকে দশম শ্রেণি ছেলেদের বিভাগে শিলিগুড়ির টেকনো ইন্ডিয়া স্কুলের ছেলেরা সেমিফাইনালে গোয়ার একটি স্কুলের কাছে হেরে যায়। ওই দলে রয়েছে সিদ্ধান্ত শুর রায়, সম্রাট চক্রবর্তী, অভিরূপ পাল রায়, শুভ্রজ্যোতি ঘোষ। পঞ্চম থেকে সপ্তম শ্রেণি মেয়েদের বিভাগে জার্মালস অ্যাকাডেমি সেমি ফাইনালে হেরে যায় কর্ণাটকের একটি স্কুলের কাছে। তাদের দলে রয়েছে ঋষিতা নন্দী, হিয়শ্রী সরকার। নিকিতারা জানান, সংবর্ধনা পেয়ে তারা আরও ভাল খেলতে আগ্রহী। ভবিষ্যতে আরও ভাল কিছু করে দেখাতে তারা চেষ্টা করবে। সামনে জুনিয়র জাতীয় টেবল টেনিসের আসর। সেখানে নিকিতা, দীক্ষা, টেকনো ইন্ডিয়ার সম্রাট চক্রবর্তীর মতো কয়েকজনের খেলার কথাও রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন