Tokyo

Tokyo Olympics: ফের পদক জয়ের স্বপ্ন নিয়ে টোকিয়ো অলিম্পক্সে নামতে চলেছেন রজার ফেডেরার

এ বারের অলিম্পিক্সে ১১৬ জনের দল পাঠাচ্ছে। সুইৎজারল্যান্ডের ইতিহাসে এটাই সবচেয়ে বড় দল অলিম্পিক্সে সফর করতে চলেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ২২:৪২
Share:

ফের একবার দেশের হয়ে অলিম্পিক্সে নামতে চলেছেন রজার ফেডেরার। ফাইল চিত্র

ফের একবার অলিম্পিক্সে নামতে চলেছেন রজার ফেডেরার। সোমবার সুইৎজারল্যান্ড টেনিস সংস্থার তরফ থেকে তাঁর নাম ঘোষণা করা হয়েছে। তিনি দেশের হয়ে সিঙ্গলস বিভাগে নামবেন। আগামী ৮ অগস্ট ৪০ বছরে পা দেবেন। তবে এখনও খিদে আগের মতোই আছে। তাই তো ফের একবার পদক জয়ের স্বপ্ন নিয়ে বিশ্ব ক্রীড়া জগতের সবচেয়ে বড় প্রতিযোগিতায় নামতে চলেছেন তিনি।

Advertisement

২০ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেডেরার এই মুহূর্তে উইম্বলডন খেলতে ব্যস্ত। সোমবার শেষ ১৬-র ম্যাচে তিনি ইটালির লরেঞ্জো মুসেত্তির মুখোমুখি হয়েছেন। মুসেত্তিও দেশের হয়ে টোকিয়ো অলিম্পিক্সে নামবেন।

২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে স্ট্যানিসলাস ওয়াওরিঙ্কাকে সঙ্গে নিয়ে সোনা জিতেছিলেন ফেডেরার। তবে ২০১২ সালের লন্ডন অলিম্পিক্সে অ্যান্ডি মারের কাছে হেরে তাঁকে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। ২০১৬ সালটা অবশ্য তাঁর ভাল যায়নি। সে বার চোটের জন্য রিও অলিম্পিক্সে নামতে পারেননি আট বারের উইম্বলডন জয়ী।

Advertisement

২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে সোনা জেতার পর ফেডেরার। ফাইল চিত্র।

এ বারের অলিম্পিক্সে ১১৬ জনের দল পাঠাচ্ছে। সুইৎজারল্যান্ডের ইতিহাসে এটাই সবচেয়ে বড় দল অলিম্পিক্সে সফর করতে চলেছে। তবে মজার ব্যাপার হল টেনিস দলের পুরুষ বিভাগে ফেডেরার একমাত্র প্রতিনিধি। দলের দুই মহিলা প্রতিনিধি হলেন বেলিন্ডা বেনচিচ ও ভিক্টোরিজা গলুবিচ। তাঁরা সিঙ্গলস ও ডাবলস দুই বিভাগেই অংশ নেবেন।

২৩ জুলাই থেকে অলিম্পিক্স শুরু হলেও টেনিসের যুদ্ধ শুরু হবে ২৪ জুলাই থেকে। চলবে ১ অগস্ট পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন