Tokyo Olympics

Tokyo Olympics: কোটি কোটি টাকা, চাকরি, গাড়ি... অলিম্পিক্সে পদক জিতে কী কী পেলেন নীরজ, সিন্ধুরা

অলিম্পিক্সের পদকজয়ীদের জন্য কোটি কোটি টাকার পুরস্কার ঘোষণা। দেখে নেওয়া যাক কে পেলেন কত টাকা

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৪:৩৬
Share:
০১ ১০

অলিম্পিক্স পদক ছাড়াও একাধিক পুরস্কার পেয়েছেন নীরজ চোপড়া, পিভি সিন্ধুরা। টোকিয়ো অলিম্পিক্সের পদকজয়ীদের জন্য কোটি কোটি টাকার পুরস্কার ঘোষণা হয়েছে ইতিমধ্যেই। দেখে নেওয়া যাক কে কত টাকা পেলেন।

০২ ১০

নীরজ চোপড়া: অ্যাথলেটিক্সে ভারতকে সোনা এনে দেওয়া নীরজকে ছ’কোটি টাকা দেওয়ার ঘোষণা করেছেন তাঁর রাজ্য হরিয়ানার মুখ্যমন্ত্রী। পঞ্জাবের মুখ্যমন্ত্রী তাঁকে দু’কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন।

Advertisement
০৩ ১০

ভারতীয় ক্রিকেট বোর্ড, চেন্নাই সুপার কিংস এবং বাইজুর পক্ষ থেকে নীরজ পাবেন এক কোটি টাকা করে। ভারতীয় অলিম্পিক্স সংস্থা দেবে ৭৫ লক্ষ টাকা। গুরুগ্রামের এলান গ্রুপ দেবে ২৫ লক্ষ টাকা।

০৪ ১০

পিভি সিন্ধু: ব্যাডমিন্টনে ব্রোঞ্জজয়ী সিন্ধু তাঁর রাজ্য অন্ধ্রপ্রদেশ সরকারের থেকে পাবেন ৩০ লক্ষ টাকা। ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে দেবে ২৫ লক্ষ টাকা। ভারতীয় অলিম্পিক্স সংস্থা দেবে ২৫ লক্ষ টাকা। বাইজু দেবে এক কোটি টাকা।

০৫ ১০

লভলিনা বরগোহাঁই: অসমের প্রথম অলিম্পিক্স পদকজয়ী। অসম সরকার তাঁকে দিচ্ছে ৫০ লক্ষ টাকা এবং সরকারি চাকরি। অসম কংগ্রেসের পক্ষ থেকে ব্রোঞ্জজয়ী লভলিনা পাবেন তিন লক্ষ টাকা। বিসিসিআই এবং ভারতীয় অলিম্পিক্স সংস্থা দেবে ২৫ লক্ষ টাকা করে। বাইজু দেবে এক কোটি টাকা।

০৬ ১০

মীরাবাই চানু: ভারোত্তোলনে দেশকে রুপো এনে দিয়েছেন তিনি। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ তাঁকে দু’কোটি টাকা দেবেন বলে ঘোষণা করেছেন। চানুর রাজ্য মণিপুরের মুখ্যমন্ত্রী দেবেন এক কোটি টাকা। বাইজু দেবে এক কোটি টাকা।

০৭ ১০

মীরাবাইকে রাজ্য পুলিশের অতিরিক্ত সুপারিনটেনডেন্ট পদও দিয়েছে মণিপুর সরকার। বিসিসিআইয়ের পক্ষ থেকে চানু পাবেন ৫০ লক্ষ টাকা। ভারতীয় অলিম্পিক্স সংস্থা দেবে ৪০ লক্ষ টাকা।

০৮ ১০

রবি দাহিয়া: কুস্তিতে রুপোজয়ী রবিকে চার কোটি টাকা দেবে হরিয়ানা সরকার। সেই সঙ্গে সরকারি চাকরিও। বাইজু দেবে এক কোটি টাকা। বিসিসিআইয়ের তরফে দেওয়া হবে ৫০ লক্ষ টাকা। ভারতীয় অলিম্পিক্স সংস্থা দেবে ৪০ লক্ষ টাকা।

০৯ ১০

বজরং পুনিয়া: ব্রোঞ্জজয়ী কুস্তিগির বজরং হরিয়ানা সরকারের থেকে পাবেন আড়াই কোটি টাকা। বাইজুর তরফে তিনি পাবেন এক কোটি টাকা। বিসিসিআই এবং ভারতীয় অলিম্পিক্স সংস্থা দেবে ২৫ লক্ষ টাকা করে।

১০ ১০

পুরুষ হকি দল: ৪১ বছর পর হকিতে পদক জয় ভারতের। ব্রোঞ্জজয়ী দলকে এক কোটি ২৫ লক্ষ টাকা দেবে বিসিসিআই। বাইজু দেবে এক কোটি টাকা। ভারতীয় অলিম্পিক্স সংস্থা দেবে ২৫ লক্ষ টাকা। হরিয়ানার খেলোয়াড় সুরেন্দ্র কুমার এবং সুমিতকে আড়াই কোটি টাকা করে দেবে তাঁদের রাজ্য। এ ছাড়াও অনেক পুরস্কার রয়েছে ভারতীয় দলের খেলোয়াড়দের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement