Tokyo Paralympics 2020

Tokyo Paralympics: প্যারালিম্পিক্সে গিয়ে নিভৃতবাসে গত বারের চ্যাম্পিয়ন ভারতের হাই জাম্পার

মারিয়াপ্পানের বদলে উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা হাতে নেবেন এশিয়ান গেমসে সোনাজয়ী তেকচন্দ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ১৪:২২
Share:

প্যারালিম্পিক্সে শুরুতেই বড় ধাক্কা ভারতের। ছবি: এএফপি

নিভৃতবাসে পাঠানো হল প্যারালিম্পিক্সে ভারতের পতাকাবাহক থঙ্গাভেলু মারিয়াপ্পানকে। এ বারও পদকের আশা রয়েছে হাই জাম্পে গত বারের চ্যাম্পিয়ন উপর। উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারবেন না মারিয়াপ্পান। টোকিয়ো যাওয়ার সময় বিমানে করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসেন তিনি।

মারিয়াপ্পানের বদলে উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা হাতে নেবেন এশিয়ান গেমসে সোনাজয়ী তেকচন্দ। ভারতের প্যারালিম্পিক্স সংস্থার পক্ষ থেকে বলা হয়, “বিমানে টোকিয়ো আসার সময় মরিয়াপ্পান এক করোনা আক্রান্ত বিদেশি যাত্রীর সংস্পর্শে আসেন। গেমস ভিলেজে আসার পর টানা ছয় দিন তাঁর করোনা পরীক্ষা করা হয়েছে। প্রতি বারই ফলাফল নেগেটিভ এসেছে। তবে আয়োজনকারীদের পক্ষ থেকে মারিয়াপ্পানকে উদ্বোধনী অনুষ্ঠানে না রাখার নির্দেশ দেওয়া হয়েছে।”

Advertisement

উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের ছয় জন আধিকারিক এবং পাঁচ জন খেলোয়াড়ের অংশ নেওয়ার কথা। মারিয়াপ্পান ছাড়াও করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছেন বলে চিহ্নিত করা হয়েছে লাবণ্য স্বস্তিক সিরসিকার, সম্বির সিংহ, বিনোদ কুমার, অভিষেক সঞ্জীব ওয়াঘ এবং মহম্মদ দানিশকে।

হাই জাম্প ইভেন্টে অংশ নেওয়ার কথা মারিয়াপ্পানের। তাঁকে অনুশীলন করার অনুমতি দেওয়া হয়েছে। এই ইভেন্টে তিনি এ বারেও ভারতকে পদক এনে দিতে পারেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

প্যারালিম্পিক্সে মোট ন’টি খেলায় অংশ নেবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন