Tom Banton

বায়ো বাবলের চাপে সরে দাঁড়ালেন ইংরেজ ক্রিকেটার

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি২০ প্রতিযোগিতা বিগ ব্যাশ এখনও শুরুই হয়নি। আরও এক সপ্তাহ পরে প্রতিযোগিতা শুরু হবে। তার আগেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন ব্রিসবেন হিটের হয়ে খেলা ব্যান্টন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২০ ১৮:১০
Share:

বিগ ব্যাশ লিগ থেকে সরে দাঁড়ালেন টম ব্যান্টন। -ফাইল চিত্র।

বায়ো বাবল নিয়ে প্রাণ ওষ্ঠাগত ক্রিকেটারদের। আইপিএল-এর সময় একাধিক ক্রিকেটার বলেছিলেন, তাঁরা কঠোর বিধি নিষেধের মধ্যে হাসফাস করছেন। এবার বায়ো বাবলের চাপে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ থেকে একেবারে সরেই দাঁড়ালেন ইংল্যান্ডের ব্যাটসম্যান টম ব্যান্টন।

Advertisement

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি২০ প্রতিযোগিতা বিগ ব্যাশ এখনও শুরুই হয়নি। আরও এক সপ্তাহ পরে প্রতিযোগিতা শুরু হবে। তার আগেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন ব্রিসবেন হিটের হয়ে খেলা ব্যান্টন। সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলেও তিনি ছিলেন। তাঁর দল ছিল কলকাতা নাইট রাইডার্স। সেখানেও বায়ো বাবলে থাকতে হয়েছিল ব্যান্টনকে। তারও আগে ইংল্যান্ডের ক্রিকেট মরশুমের শুরু থেকেই তিনি বায়ো বাবলে ছিলেন।

ব্যান্টন বলেন, ‘‘যতটা ভেবেছিলাম, গোটা বিষয়টা তার থেকে অনেক বেশি কঠিন। মনে হচ্ছে এই পরিবেশে থাকাটা আমার জন্য ভাল হচ্ছে না। জানি, ব্রিসবেন হিট আমার ওপর অনেকটাই নির্ভর করেছিল। তবে কোচ ড্যারেন লেম্যান এবং ক্যাপ্টেন ক্রিস লিনের সঙ্গে কথা বলার সময় আমি জানতাম, ওরা আমার অবস্থাটা বুঝবে।’’

Advertisement

আরও পড়ুন: সিডনিতে কি দলে শ্রেয়স? দেখে নিন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

বায়ো বাবল নিয়ে হাফিয়ে উঠেছেন ররি বার্নসও। ইংল্যান্ডের এই ক্রিকেটার অবশ্য বিগ ব্যাশে খেলছেন না। ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান যখন ইংল্যান্ড সফরে গিয়েছিল, তখন তিনি দলে ছিলেন। করোনা পরিস্থিতিতে সেটাই ছিল প্রথম ক্রিকেট। বায়ো বাবলে থাকতে হয়েছিল ক্রিকেটরদের।

সেই অভিজ্ঞতা থেকে বার্নস বলেন, ‘‘বাবলে থাকার ব্যাপারটা সম্পূর্ণ আলাদা। আমি খুব এক‌টা উপভোগ করিনি। যখন এসবের ব্যাপার ছিল না, তখনই ক্রিকেটটা সবথেকে ভাল খেলেছি। সিরিজের মাঝে আমার তো একটু বিনোদন দরকার হয়। একটু কফি খেতে যাব, বন্ধুদের সঙ্গে আড্ডা মারব, এসব না হলে ভাল খেলতে পারি না। কিন্তু বায়ো বাবলে এসব করা যাবে না। ফলে আমার ক্লান্ত লাগছে। আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন