Cricket

সবুজ পিচ দেখে তেতে উঠেছেন বোল্ট

প্রথম টেস্টে কিউয়ি বোলারদের দাপটে দু’ ইনিংসে দুশো রানের কমে ভেঙে পড়েছিল ভারতীয় ব্যাটিং।

Advertisement

সংবাদ সংস্থা

ক্রাইস্টচার্চ শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৯:৩৯
Share:

সবুজ পিচে বোল্টকে সামলানোই পরীক্ষা ভারতীয় ব্যাটসম্যানদের। ছবি— রয়টার্স।

হ্যাগলি ওভালের সবুজ পিচ দেখে ফুটছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। যে ধরনের সুইং বল করতে পছন্দ করেন এই বাঁ হাতি পেসার, হ্যাগলি ওভালের বাইশ গজ তাঁকে সেই সাহায্য করবে বলে মনে করছেন এই কিউয়ি বোলার।

Advertisement

প্রথম টেস্ট ম্যাচে ভারতের দ্বিতীয় ইনিংসে চার-চারটি উইকেট নিয়েছিলেন বোল্ট। এখানকার বাইশ গজ দেখে তিনি বলছেন, ‘‘হ্যাগলি ওভালের উইকেটে ঘাস থাকে। এই পিচে সুইং করানো সহজ। আমি চাই টেস্টের পাঁচদিনই উইকেট সবুজ থাকুক। তাহলে বল নড়বে।’’ আর বল নড়তে শুরু করলে সমস্যায় পড়ে যান ভারতীয় ব্যাটসম্যানরা। প্রথম টেস্টে কিউয়ি বোলারদের দাপটে কোনও ইনিংসেই দুশো রানের গণ্ডি অতিক্রম করতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা।

আরও পড়ুন: ভাল সতীর্থ নন ক্রোমা, লাইবেরিয়ান স্ট্রাইকারকে বিঁধলেন মারিয়ো

Advertisement

যদিও টেস্টের দিন যত গড়ায় বেসিন রিজার্ভে রান করা হয়ে যায় ততই সহজ। ক্রাইস্টচার্চের মাঠ সব অর্থেই বেসিন রিজার্ভের থেকেও আলাদা। বোল্ট বলেছেন, ‘‘বেসিন রিজার্ভের থেকে এখানে সুবিধা পাওয়া যাবে বেশি। পরের দিকে বেসিন রিজার্ভ ব্যাটসম্যান সহায়ক হয়ে যায়। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে বেসিন রিজার্ভে অনেক রান হয়েছে। কিন্তু এখানকার পিচের চরিত্র সব অর্থেই আলাদা।’’

আরও পড়ুন: ‘ব্যাটসম্যানদের নিয়ে বেশি ভাবলে নিজের বোলিং নিয়ে ভাবার সময় কম পড়ে যাবে’

ক্রাইস্টচার্চের বাইশ গজ দেখে তেতে উঠবেন যে কোনও জোরে বোলারই। বোল্টও এর ব্যতিক্রম নন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন