Umar Akmal

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি শূন্য করার রেকর্ড করলেন পাক ক্রিকেটার

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এতদিন সবচেয়ে বেশি শূন্যের রেকর্ড ছিল শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশানের। তাঁকে স্পর্শ করলেন উমর আকমল।

Advertisement

সংবাদ সংস্থা

লাহৌর শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৯ ১১:৫৯
Share:

ফিরছেন হসাথ আকমল। ফাইল ছবি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ও দ্বিতীয় টি-টোয়েন্টিতে শূন্য। কুড়ি ওভারের ক্রিকেটে জাতীয় দলে প্রত্যাবর্তন মধুর তো হলই না, উল্টে এক লজ্জার রেকর্ড করে ফেললেন পাকিস্তানের উমর আকমল। স্পর্শ করলেন এই ফরম্যাটে সবচেয়ে বেশি শূন্যের লজ্জার রেকর্ড।

Advertisement

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এতদিন সবচেয়ে বেশি শূন্যের রেকর্ড ছিল শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশানের। তাঁর ছিল ১০টি শূন্য। দুটো ম্যাচে খাতা খুলতে না পারায় লাহৌরের গদ্দাফি স্টেডিয়ামে সোমবার রাতে সেই রেকর্ড স্পর্শ করলেন উমর আকমল।

শুধু উমরই ব্যর্থ তা নয়। পাকিস্তানও শ্রীলঙ্কার বিরুদ্ধে হারল টানা দুটো টি-টোয়েন্টি। তিন ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গিয়েছে শ্রীলঙ্কা। এই অবস্থায় সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে উমর আকমলকে কোচ মিসবা-উল-হক খেলাবেন কি না, তা নিয়ে সংশয় বাড়ছে। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকতা দেখিয়ে তিন বছর পর জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন উমর। কিন্তু দুই ম্যাচেই কোনও রান করতে না পারায় এখন সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটপ্রেমীদের সমালোচনার শিকার হয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: অশ্বিন-জাডেজা বনাম কুম্বলে-হরভজন, কোন জুটি বেশি সফল? কী বলছে রেকর্ড​

আরও পড়ুন: গম্ভীরের কেরিয়ার শেষ করে দিয়েছিলাম, হুঙ্কার পাক পেসারের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন