Umesh Yadav

‘সবার জীবন থেকে ৬-৮ মাসের ক্রিকেট হারিয়ে গেল’

ভারতের টেস্ট সিরিজ রয়েছে বছরের শেষে। যেহেতু তিনি এখন জাতীয় দলের সাদা বলের ফর্ম্যাটে পরিকল্পনায় নেই, তাই ফিট থাকার জন্য যে কোনও ম্যাচে খেলতে চাইছেন উমেশ যাদব।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুন ২০২০ ১৫:৫৯
Share:

এই মেজাজে দ্রুত ফিরতে চান উমেশ। ছবি: এপি।

করোনাভাইরাসের কারণে এখনও স্তব্ধ ক্রিকেট মাঠ। আইপিএল নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। ভারত কবে আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেবে তা নিয়েও বাড়ছে জল্পনা। এই পরিস্থিতিতে প্রত্যেক ক্রিকেটারেরই কেরিয়ার থেকে কয়েক মাস কমে গেল বলে মনে করছেন পেসার উমেশ যাদব

Advertisement

অক্টোবরে ৩৩ বছর হবে বিদর্ভের এই পেসারের। লকডাউনের জেরে তাঁর উপলব্ধি, “আমাকে ইতিবাচক থাকতে হবে। যখন খেলা শুরু করব তখন আত্মবিশ্বাসীও থাকতে হবে। তবে ক্রিকেট এখনও শুরু হয়নি। জানিও না যে কবে শুরু হবে। আমি অনুশীলন করতে চাই। ইতিবাচক মনোভাব নিয়ে অপেক্ষা করতে চাই। তবে যে বয়সেই সকলে থাকি না কেন, প্রত্যেকেরই ছয় থেকে আট মাসের ক্রিকেট হারিয়ে গেল।”

আরও পড়ুন: মনে হয়েছিল ভগবা‌নের সঙ্গে হাত মেলাচ্ছি, সচিনকে টুইট যুবরাজের​

Advertisement

আরও পড়ুন: ওয়ার্নার-স্মিথ ফেরায় ভারতের পক্ষে কঠিন হবে অস্ট্রেলিয়া সফর, মত দ্রাবিড়ের

ভারতের টেস্ট সিরিজ রয়েছে বছরের শেষে। যেহেতু তিনি এখন জাতীয় দলের সাদা বলের ফর্ম্যাটে পরিকল্পনায় নেই, তাই ফিট থাকার জন্য যে কোনও ম্যাচে খেলতে চাইছেন। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলার ভাবনা ছিল তাঁর। কিন্তু এই পরিস্থিতিতে তা সম্ভব নয়। উমেশ বলেছেন, “ভারতে যখন মরসুম শুরু হবে, তখন ক্লাবই হোক বা জেলা, যে ম্যাচ সামনে পাব, খেলব। ম্যাচ প্র্যাকটিস আবশ্যিক। আর আমি মাঠে ফিরতে মরিয়া।”

লকডাউনের এই সময়ে শরীরের শক্তি বাড়ানোর দিকে নজর দিয়েছিলেন উমেশ। এই সময়ে নয়াদিল্লিতে শ্বশুরবাড়িতে রয়েছেন তিনি। বাড়ির পাশের এক মাঠে নিয়মিত ঘাম ঝরিয়েছেন দৌড়ে। বলেছেন, “ব্যক্তিগত ভাবে উপকৃত হয়েছি। শরীরের দিকে তাকানোর সময় পেয়েছি। শক্তি বাড়ানোর জন্য খেটেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন