• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ওয়ার্নার-স্মিথ ফেরায় ভারতের পক্ষে কঠিন হবে অস্ট্রেলিয়া সফর, মত দ্রাবিড়ের

Team India
ভারতীয় ক্রিকেটের গৌরবের মুহূর্ত। অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতে বিরাট কোহালিদের উচ্ছ্বাস। ছবি: এফপি।

শেষ সফরে গিয়ে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতে ইতিহাস সৃষ্টি করেছিল বিরাট কোহালির ভারত। চলতি বছরের শেষে ফের ডন ব্র্যাডম্যানের দেশে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার। সেই সফরে অস্ট্রেলিয়া দলে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের উপস্থিতি বিরাট কোহালির দলের সামনে কঠিন বাধা হয়ে উঠবে বলে মনে করছেন রাহুল দ্রাবিড়

এক চ্যানেলের ফেসবুক পেজ-এ প্রাক্তন জাতীয় অধিনায়ক বলেছেন, “গত সফরে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতি অস্ট্রেলিয়ার পারফরম্যান্সে বিশাল প্রভাব ফেলেছিল। ওরা অস্ট্রেলিয়ার সেরা দুই ব্যাটসম্যান। দলের হয়ে সবচেয়ে বেশি রান ওরা দু’জনেই করে। অ্যাশেজেই দেখা গিয়েছে স্মিথ কেমন তফাত গড়ে দিতে পারে। ওয়ার্নার ফর্মে না থাকলেও পুরো সিরিজে খেলেছিল। আর মার্নাস লাবুশানে তো ছিলই। এই দুই ক্রিকেটার কিন্তু অস্ট্রেলিয়ার হয়ে বিশাল ভূমিকা নিতে পারে। ফলে ভারতের কাছে এ বার অনের কঠিন পরীক্ষা।”

আরও পড়ুন: নেই বিরাট-রোহিত, ইমরান-মিয়াঁদাদ! শোয়েবের বাছাই সেরা ১০ ভারত-পাক ওয়ানডে ক্রিকেটার নিয়ে বিতর্ক

আরও পড়ুন: তুমি যদি আরও কিছু দিন খেলতে! যুবরাজকে বললেন রোহিত

১৬৪ টেস্টের অভিজ্ঞতাসম্পন্ন দ্রাবিড়ের মতে, “শেষ সফরের দিকে ফিরে তাকিয়ে অস্ট্রেলিয়ার সব সময় মনে হতেই পারে যে দলের সেরা দুই ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে পাওয়া যায়নি। কিন্তু এ বার দুই দলই পাবে সেরা ক্রিকেটারদের। তবে ভারতের লড়াই করার মতো ক্ষমতা রয়েছে। আর আমাদের দলে সেরা ক্রিকেটাররাও রয়েছে। তাই খুব হাড্ডাহাড্ডি সিরিজ হতে চলেছে। এই সিরিজের দিকে সবাই সাগ্রহে তাকিয়ে রয়েছি।”

বল-বিকৃতি কাণ্ডের জন্য ভারতের শেষ সফরে অস্ট্রেলিয়া পায়নি স্মিথ-ওয়ার্নারকে। এ বার পূর্ণশক্তির দুই দল মুখোমুখি হবে বলে ক্রিকেটবিশ্বেও রয়েছে আগ্রহ। কিন্তু, করোনা পরবর্তী সময়ে ভারতের সফর এখনও চূড়ান্ত হয়নি। দ্রাবিড় অবশ্য ইতিবাচক ভাবে দেখছেন, “দুই গ্রেট দল, দুটো টপ-ক্লাস দল। অস্ট্রেলিয়া পুরো শক্তি নিয়ে নামবে। গত বার ব্যাটিং সমস্যায় ফেলেছিল অস্ট্রেলিয়াকে। ওদের ব্যাটিং ভেঙে পড়ছিল বার বার। বোলারদের ওরা ঠিকঠাক রানের পুঁজি দিতে পারেনি কখনই। ওরা আশা করছে এ বার তেমন হবে না। গত কয়েক বছর ধরে ভারতের বোলিং দুর্দান্ত ধারাবাহিকতা দেখিয়েছে। এটা ভাল ব্যাপার। অসাধারণ একটা লড়াই হতে চলেছে। এটাই এই বছরের সেরা সিরিজ হতে চলেছে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন